ইসলাম গ্রহণ করেছেন ফরাসি টিভি তারকা ও মডেল মারিন আল-হাইমার

0

ইসলাম গ্রহণ করেছেন ফরাসি টিভি তারকা ও মডেল মারিন আল-হাইমার। ‘সবার চেয়ে আল্লাহ-ই আপন’ বিষয়টি অনুভবের পর কয়েক মাস আগে আনুষ্ঠানিকভাবে ইসলামে প্রবেশ করেন তিনি।

তবে মারিন আল-হাইমার গত বৃহস্পতিবার নিজের নতুন জীবনের ঘোষণা দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম প্লাটফর্ম ইনস্টাগ্রামে একটি ভিডিও প্রকাশ করে তিনি এ ঘোষণা দেন।

প্রকাশিত ওই ভিডিওতে দেখা যায়- ফ্রান্সের একটি মসজিদে কালেমায়ে শাহাদাত পাঠ করে ইসলামে দীক্ষিত হচ্ছেন মারিন। এরপরই তিনি পাশে থাকা মুসলিম নারীদের সাথে কোলাকুলি করেন এবং নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন।

ভিডিওতে তিনি জানান, কয়েক মাস আগেই ইসলামের সুশীতল ছায়ায় আশ্রয় নিয়েছেন। মারিনের মুসলিম হওয়ার বিষয়টি নিয়ে ফরাসি সংবাদমাধ্যমও খরব প্রকাশ করেছে।

ইনস্টাগ্রামের পোস্টে আল-হাইমার লেখেন, ‘আপনাকে একাই চলতে হবে। বন্ধু নেই, পরিবার নেই, সঙ্গীও নেই। শুধুমাত্র আপনি এবং আল্লাহ থাকবেন। আপনাদের অনেকে হয়ত বিষয়টি জানেন। অনেকে প্রশ্ন করেন। তবে আনুষ্ঠানিকভাবে কখনো ঘোষণা করিনি যে, আমি কয়েক মাস আগে ইসলাম গ্রহণ করেছি।’

তিনি আরো লেখেন, ‘যারা আমাকে নিয়মিত অনুসরণ করেন তারা হয়ত জানেন। তবে আমার ব্যক্তিগত বিষয়টি তাদের সাথে শেয়ার করা খুব জরুরি মনে করছি- যাদেরকে আমি নিজের দ্বিতীয় পরিবার বলে মনে করি। আর তারাই হলেন আপনারা। বিষয়টি আমার মন, অন্তর ও আত্মার একান্ত ইচ্ছা।’

নিজের উচ্ছ্বাস প্রকাশ করে তিনি লেখেন, ‘আমার মূল বার্তা হলো, অন্য ধর্ম যাই হোক তা গ্রহণে লজ্জার কিছু নেই। এটি সবার মৌলিক অধিকারের অন্যতম, যা অবাধে চর্চার সুযোগ থাকা চাই। অনেকেই লক্ষ্য করেছেন যে, গত বছর অনেক কিছুর পরিবর্তন ঘটেছে। আমার মধ্যেও ব্যাপক পরিবর্তন হয়েছে। আমার অগ্রাধিকারের অনুভূতি পর্যালোচনা করেছি। তাছাড়া পেশাগত বা ব্যক্তিগত বিষয়ে জীবনের পছন্দ নিয়ে পুনরায় ভেবেছি। যারা এ বিষয়ে প্রশংসা করবেন বা অন্তত শ্রদ্ধা জানাবেন সবাইকে ধন্যবাদ।’

মারেন আল-হাইমার ১৯৯৩ সালে ফ্রান্সের দক্ষিণাঞ্চল বরডেক্সে জন্মগ্রহণ করেন। মরক্কো ও মিসরীয় বংশদ্ভূত এ নারীর উসান আল-হাইমার নামে আরেক জমজ বোন রয়েছেন। ‘প্রিন্সেস অব লাভ’ এবং ‘মার্সেলিওনেস ইন দুবাই’ নামের টিভি রিয়েলিটি শোর মাধ্যমে ব্যাপক খ্যাতি লাভ করেন এ তারকা। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম, ফেসবুক ও টিকটকে তার লাখ লাখ অনুসারী।

সূত্র : আলজাজিরা

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com