কাতার বিশ্বকাপের টিকিট না পাওয়া ভক্তদের সুখবর

0

কাতার বিশ্বকাপের টিকিট যারা এখনো কেনেননি, তাদের বড় এক সুখবরই দিল কাতার প্রশাসন। জানানো হয়েছে, টিকিট না কিনলেও বিশ্বকাপে দেশ কাতারে ঢুকতে দেওয়া হবে ভক্তদের, যেন তারা বিশ্বকাপের আবহটা অন্তত উপভোগ করতে পারেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র সম্প্রতি জানিয়েছেন এই খবর। 

কর্নেল ড. জাবের হামুদ জাবের আল নুয়াইমি সম্প্রতি জানিয়েছেন, ‘আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, যেসব ভক্ত এখনো টিকিট কেনেননি, তারা ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষ হলে কাতারে ঢুকতে পারবেন। আগামী ২ ডিসেম্বর ২০২২ থেকে এই সুযোগটা পাবেন ভক্তরা। দল ও অন্যান্য ভক্তদের সঙ্গে টুর্নামেন্টের আমেজটা উপভোগ করতে এই সুযোগ দেওয়া হচ্ছে।’

তিনি জানালেন, টিকিট না পাওয়া ভক্তরাও এখন হায়া কার্ডের জন্য আবেদন করতে পারবেন, যা দিয়ে ঢোকা যাবে কাতারে। হায়া প্ল্যাটফর্ম কিংবা হায়া মোবাইল অ্যাপের মাধ্যমে আজ থেকে এই সুযোগটা পাবেন ভক্তরা। তবে সেজন্যে নির্ধারিত শর্ত মানতে হবে তাদের।

আগামী ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কাতারের বুকে। মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে বিশ্বকাপ আয়োজন করছে কাতার। আশা করা হচ্ছে, এই বিশ্বকাপ আগামী দুই মাসে কমপক্ষে ১৭ লাখ পর্যটকদের নিয়ে যাবে কাতারে। এই বিশাল অংকের মানুষের আগমন ফলে তাদের সুরক্ষার জন্য নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করতে হচ্ছে কাতারকে।

নুয়াইমি বলেন, ‘মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার দেশগুলোর মধ্যে কাতার সুরক্ষা ও নিরাপত্তার দিক থেকে সবার সেরা। এরপরও টুর্নামেন্টের সময় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে অন্য অনেক দেশ, আন্তর্জাতিক সংগঠনের সঙ্গে চুক্তি স্বাক্ষর করা হয়েছে।’

এদিকে বিশ্বকাপের পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য চারটি হাসপাতালকে শুধুমাত্র ভক্তদের জন্য নির্ধারণ করে দিয়েছে কাতার কর্তৃপক্ষ। সেখানে জরুরী সেবাও বিনামূল্যে করে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে সম্প্রতি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com