স্মরণসভায় ছাত্রলীগের হামলা: ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বুয়েট ছাত্র আবরার ফাহাদের স্মরণসভায় এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্রলীগের হামলার পর করা পৃথক দুটি মামলায় ছাত্র অধিকার পরিষদের ২৪ জন নেতা-কর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার (১১ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে ম্যাজিস্ট্রেট মাহাবুব আহমেদ এ আদেশ দেন।

এর আগে জামিনের পক্ষে আদালতে যুক্তি তুলে ধরেন আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করে আদালতে যুক্তি তুলে ধরা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত প্রত্যেকের জামিন আবেদন নাকচ করেন।

গত শনিবার (৮ অক্টোবর) শাহবাগ থানার পুলিশের পক্ষ থেকে ছাত্র অধিকার পরিষদের ২৪ জন নেতা-কর্মীকে আদালতে হাজির করা হয়। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তার আগের দিন বিকেলে ‘আবরার ফাহাদ স্মৃতি সংসদ’-এর ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বুয়েট ছাত্র আবরার হত্যার তিন বছর পূর্তি উপলক্ষে স্মরণসভার আয়োজন করে ছাত্র অধিকার পরিষদ। সেখানে ছাত্রলীগ হামলা করে তাদের ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়। হামলায় পরিষদের অন্তত ১৫ জন নেতা-কর্মী আহত হন।

পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানে গিয়েও তাদের পেটায় ছাত্রলীগ। বিকেলে মেডিক্যাল থেকে পরিষদের বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করে শাহবাগ থানার পুলিশ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারামারির ঘটনায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন ও আমিনুর রহমান ছাত্র অধিকার পরিষদের ২৫ জন নেতা-কর্মী ও অজ্ঞাতনামা ১৪০ থেকে ১৫০ জনকে আসামি করে শাহবাগ থানায় দুটি পৃথক মামলা করেন।

দুই মামলায় গ্রেফতার দেখিয়ে গত শনিবার সকালে ছাত্র অধিকার পরিষদের আটক নেতা-কর্মীদের আদালতে পাঠায় শাহবাগ থানার পুলিশ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com