শেখ হাসিনা সরকারের পতন হলে দেশে গণতন্ত্র, আইনের শাসন ও ভোটাধিকার ফিরবে: গয়েশ্বর

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনা সরকারের পতন হলে দেশে গণতন্ত্র, আইনের শাসন ও ভোটাধিকার ফিরবে। দেশনেত্রী খালেদা জিয়া মুক্ত হবে, তারেক রহমান দেশে ফিরে মানুষের সেবা করতে পারবেন। শেখ হাসিনা সরকারের পতন হলেই গুম, খুনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন বন্ধ হবে, পুলিশের বাড়াবাড়ি কমে যাবে।

পুলিশের স্পেশাল ব্রাঞ্চ সারাদেশে বিএনপির নেতাদের তালিকা করার সার্কুলার দিয়েছে উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পুলিশের যে অফিসার এ তালিকা করছেন, তাদের এ অধিকার কে দিয়েছে? সংবিধানের কোথায় লেখা আছে সভা-সমাবেশ করা যাবে না? শেখ হাসিনাকে বলবো, পুলিশকে জনগণের মুখোমুখি করবেন না। যে পুলিশ বিএনপির নেতাকর্মীদের সভা-সমাবেশে লাঠি আনতে বারণ করেছে, সেই পুলিশ আওয়ামী লীগ নেতাকর্মীদের লাঠি কীভাবে বন্ধ করবেন?

গতকাল সোমবার (১০ অক্টোবর) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জোন-৮ এর উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ সরকার ভোটাধিকার ‘হরণকারী সরকার’, মুদ্রা পাচারকারী সরকার, নারী পাচারকারী সরকার। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হতে পারে না। আমরা যে দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার আন্দোলন করছি, এই আন্দোলন শুধু বিএনপির আন্দোলন নয়। এ আন্দোলন দেশের সব মানুষের। এ সরকারকে বিদায় নিতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে, নির্দলীয় নিরপেক্ষ সরকার ও নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন দিতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com