শ্রমিকদের নিয়েই নিজের একমাত্র মেয়ের বিয়ের আয়োজন করলেন আব্দুস সোবহান

0

বাংলাদেশের রফতানি আয়ের অন্যতম প্রধান খাত পোশাক শিল্প। সেই পোশাক শিল্পের যারা প্রাণ অর্থাৎ যাদের শ্রম ও ঘামে ঘুরছে কারখানার চাকা, সেই শ্রমিকদের নিয়েই নিজের একমাত্র মেয়ে নাবিলার বিয়ের আয়োজন করলেন অকোটেক্স লিমিটেডের মালিক আব্দুস সোবহান। এ যেন প্রচলিত ধারার বাইরে এক ব্যতিক্রমী আয়োজন ।

মালিকের বড় মেয়ের বিয়েতে দাওয়াত দেয়া হয় তার কারখানার প্রায় পাঁচ হাজার শ্রমিককে। তাদের উপস্থিতিতে অনুষ্ঠানটি হয়ে ওঠে আনন্দমুখর। ব্যতিক্রমধর্মী আয়োজনটি ছিল গাজীপুর মহানগরের কাশিমপুর থানার জিরানী এলাকায়। গতকাল শনিবার দুপুর থেকে অকোটেক্স পোশাক কারখানার ভেতর শুরু হয় এই আয়োজন। বিভিন্ন ফ্লোরে আয়োজন করা হয় খাবারের। লাল রঙের একই পোশাক পরে কারখানার সব শ্রমিক যোগ দেন এই আনন্দঘন আয়োজনে।

এদিকে মালিকের মেয়ের বিয়েতে আমন্ত্রণ পেয়ে এবং সবাই একই রঙের পোশাক পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন শ্রমিকরা। আবেগে আপ্লুত হয়ে কারখানার এক নারী শ্রমিক জেরিন বলেন, আমরা কখনো ভাবতে পারিনি মালিক তার মেয়ের বিয়েতে আমাদের এতো সম্মান দেবেন। দাওয়াতের সাথে আবার সবাইকে একই রকমের পোশাকও দিয়েছেন। এতে মালিকের প্রতি আমাদের শ্রদ্ধা অনেক বেড়ে গেছে।

অকোটেক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, আমার সন্তান যেমন আমার পরিবার, তেমনি আমার শ্রমিকরাও আমার পরিবার। আমি তাদের কখনো শ্রমিক বলি না, তারা সবাই আমার পরিবারের সদস্য। সবাই মিলে অকোটেক্স একটা পরিবার। তাই তাদের ছাড়া এ আয়োজন কল্পনা করা যায় না।

এমন আয়োজনে বর-কনেসহ (নাফিস-নাবিলা) উপস্থিত সবাই খুশি। উন্নয়ন অগ্রযাত্রার চাকাকে এগিয়ে নিতে হলে মালিক শ্রমিকের সম্পর্ক এমনই হওয়া উচিত বলে মন্তব্য করেছেন উপস্থিত সবাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com