বিশ্ব অর্থনীতির অন্যতম বাণিজ্যিক কেন্দ্র সিঙ্গাপুরে আম্বানির ব্যক্তিগত অফিস চালু হচ্ছে

0

এশিয়ার দ্বিতীয় শীর্ষ ধনী ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানির ব্যক্তিগত অফিস চালু হতে যাচ্ছে বিশ্ব অর্থনীতির অন্যতম বাণিজ্যিক কেন্দ্র সিঙ্গাপুরে। সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে ব্লুমবার্গ জানিয়েছে এ তথ্য।

মুম্বাই-ভিত্তিক বিলিয়নিয়ার নতুন এই অফিসে কর্মী নিয়োগের জন্য এবং এটি পরিচালনার জন্য একজন ব্যবস্থাপক নিয়োগ দিয়েছেন। তবে এ বিষয়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মুখপাত্রকে মন্তব্যের জন্য পাওয়া যায়নি।

আম্বানি তাদের পারিবারিক অফিসের জন্য সিঙ্গাপুর বেছে নেওয়া অতি ধনী ব্যক্তিদের মধ্যে সর্বশেষ ব্যক্তি। জানা গেছে, বড় বড় বিনিয়োগকারী ও ধনী সংগঠনগুলোর সঙ্গে সমন্বয় করার জন্য কাজ করবে এটি। বিলিয়নিয়ার রে দালিও ও গুগলের সহ-প্রতিষ্ঠাতা সের্গেই ব্রিনের মতোও রয়েছেন পছন্দের তালিকায়।

কিন্তু সিঙ্গাপুরের উপকূলে বিশ্বের ধনীদের ভিড়ের কারণে গাড়ি, আবাসন এবং অন্যান্য জিনিসপত্রের দামও বেড়ে যাচ্ছে। উপ-প্রধানমন্ত্রী লরেন্স ওং গত আগস্টে এক সাক্ষাত্কারে ইঙ্গিত দিয়েছিলেন যে অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি বাড়াতে ধনীরা আরো করের মুখোমুখি হতে পারে।

আম্বানির পারিবারিক অফিসের কাজ হচ্ছে সম্পর্ক স্থাপনের পদক্ষেপ নেওয়া যেখানে ভারতের বাইরেও সম্পদ অর্জন ও অর্থনৈতিক সাম্রাজ্য প্রতিষ্ঠা করা যায়।

২০২১ সালে রিলায়েন্সের বোর্ডে আরামকোর চেয়ারম্যানের নিয়োগের ঘোষণা করার সময়, বিলিয়নিয়ার তার শেয়ারহোল্ডারদের বলেছিলেন যে এটি তার ‘আন্তর্জাতিককরণের সূচনা’ চিহ্নিত করেছে। তিনি বলেন, ‘আপনি আগামীতে আমাদের আন্তর্জাতিক পরিকল্পনা সম্পর্কে আরো জানতে পারবেন’।

ব্লুমবার্গ ওয়েলথ ইনডেক্স অনুসারে আম্বানির সম্পদের মূল্য আনুমানিক ৮৩ দশমিক ৭ বিলিয়ন ডলার। তিনি চাইছেন এক বছরের মধ্যে সিঙ্গাপুরে অফিস চালু হোক। তার স্ত্রী নীতা আম্বানিও এটি স্থাপনে সহায়তা করছেন বলে জানা গেছে।

রিলায়েন্স তেল পরিশোধন, পেট্রোকেমিক্যাল ব্যবসা থেকে ই-কমার্স, গ্রিন এনার্জি এবং ভারতজুড়ে খুচরা ব্যবসা নিয়ে সামনের সারিতে রয়েছে। ২০২০ সালে প্রযুক্তি প্রতিষ্ঠান জিও প্ল্যাটফর্ম সিলিকন ভ্যালিতে ২৫ বিলিয়ন বিনিয়্গে করতে মেটা প্ল্যাটফর্ম ইনকরপোরেশন ও গুগলের দৃষ্টি আকর্ষণ করেছে। এটি স্ট্রিমিংসহ দেশে আমাজন ডট কমের সঙ্গে লড়াই করার উচ্চাভিলাষী পরিকল্পনাও করছে।

সূত্র: ব্লুমবার্গ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com