নেককার মানুষের শেষ ও চিরস্থায়ী ঠিকানা জান্নাত

0

নেককার মানুষের শেষ ও চিরস্থায়ী ঠিকানা জান্নাত। মানুষ একবার জান্নাতে প্রবেশ করলে আর বের হতে হবে না। কিন্তু সর্ব প্রথম জান্নাতে প্রবেশ করবেন কে? যিনি জান্নাতের শুভ উদ্বোধন করবেন! তিনি আর কেউ নন, তিনি হলেন নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এ ব্যাপারে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নিজেই সুস্পষ্ট ঘোষণা দেন এভাবে-
হজরত আনাস রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, কেয়ামতের দিন আমি জান্নাতের দরজায় পৌঁছে দরজা খুলতে বলবো। তখন (জান্নাতের দারোয়ান) খাযেন বলবেন, আপনি কে? আমি বলবো, মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)। তখন খাযেন (জান্নাতের দারোয়ান) বলবেন, আপনার জন্যই আমি আদিষ্ট হয়েছি। আপনার আগে আর কারও জন্য (জান্নাতের দরজা) খুলবো না।’ (মুসলিম)

সুতরাং জান্নাতে যেতে নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অনুসরণ করুন। তাঁর জীবনাদর্শ মেনে চলুন। তবেই রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ওপর নাজিলকৃত বিধান এবং তাঁর সুন্নাতকে আঁকড়ে ধরার মাধ্যমে তাঁর অনুসরণ করায় জান্নাতের অধিবাসী হওয়ার সৌভাগ্য অর্জন হবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শের পরিপূর্ণ অনুসরণ ও অনুকরণ করার মাধ্যমে জান্নাতের অধিবাসী হওয়ার তাওফিক দান করুন। আমিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com