পেট্রাপোল বন্দরে আগুনে পুড়ে গেছে ৩ পণ্যবাহী ট্রাক

0

বাংলাদেশের স্থলবন্দর বেনাপোলের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরে শুক্রবার রাত ৩টার দিকে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ সময় আগুনে পুড়ে গেছে তিনটি পণ্যবাহী ট্রাক। এসব ট্রাকে ছিল বাংলাদেশের ব্যবসায়ীদের আমদানিপণ্য।

ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, শুক্রবার রাত ২টা ৪৫ মিনিটের দিকে সেন্ট্রাল টার্মিনালে থাকা ব্লিচিং পাউডারের একটি গাড়িতে বৃষ্টির পানি পড়ার পর আগুন ধরে যায়। গাড়িতে ড্রাইভার না থাকায় ট্রাকটি আগুনে পুড়ে যায়। এ সময় পাশে থাকা আরো দুটি তুলার ট্রাক পুড়ে ভস্মীভূত হয়।

পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে দু’ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বন্দর এখন স্বাভাবিক আছে।

তিনি আরো বলেন, কিছুদিন আগে বেনাপোল বন্দরে একইভাবে আমাদের ৫টি ট্রাক আগুনে আগুনে ভস্মীভূত হয়েছিল। এসব ব্লিচিং পাউডার যদি খোলা ট্রাকে না এনে কাভার্ডভ্যানে আনা হয় তাহলে আমরা বড় কোনো দুর্ঘটনা থেকে রক্ষা পাবো। আগুন ধরার সময় টার্মিনালে অনেক পণ্যবাহী ট্রাক ছিল। সেগুলি সরিয়ে ফেলায় রক্ষা পেয়েছে।

বেনাপোল বন্দরের উপ পরিচালক মামুন কবির তরফদার জানান, রাতে পেট্রাপোল বন্দরে আমাদের আমদানিকৃত পণ্যের ট্রাকে আগুন ধরার ঘটনা জানতে পেরেছি। ওখানে তিনটি পণ্যবাহী ট্রাকে আগুন ধরে ট্রাকগুলো পুড়ে গেছে। ওসব ট্রাকে আমাদের দেশের আমদানিকারকদের পণ্য ছিল। তবে বেনাপোল বন্দরের কার্যক্রম স্বাভাবিক গতিতে চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com