বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন?

0

২০২০ সালের ২৫ মার্চ করোনা মহামারির মধ্যে নির্বাহী আদেশে মুক্তি পান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর থেকেই গুলশানের বাসভবন ফিরোজায় ঈদ উদযাপন করে আসছেন তিনি। যদিও এই সময়ের মধ্যে দুটি ঈদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাটিয়েছেন। তবে বরাবরের ন্যায় এবারও ফিরোজায় ঈদ করবেন খালেদা জিয়া।

অন্যদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছাড়া দলের স্থায়ী কমিটির নেতাদের মধ্যে চারজন বিদেশে ঈদ করছেন। আর বাকিদের মধ্যে একজন দীর্ঘদিন ধরে অসুস্থ। অন্যরা নিজ নির্বাচনী এলাকা ও ঢাকায় ঈদ করবেন।

বিএনপির মিডিয়া সেল সূত্রে জানা যায়, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদের নামাজ আদায় করবেন ঠাকুরগাঁওয়ে নিজ এলাকায়। নামাজের পর সেখানে স্থানীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

স্থায়ী কমিটির নেতাদের মধ্যে আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী আমেরিকায় অবস্থান করছেন। তারা সেখানে ঈদ উদযাপন করবেন। আর স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু লন্ডনে এবং সালাউদ্দিন আহমেদ ভারতে আছেন। তারা সেখানে ঈদ করবেন।

স্থায়ী কমিটির অন্য সদস্যদের মধ্যে খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন। আর ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অসুস্থ অবস্থায় বাসায় চিকিৎসাধীন আছেন। আর গয়েশ্বর চন্দ্র রায় নিজ এলাকা কেরাণীগঞ্জে ঈদ করবেন।

এ ছাড়া, দলের কেন্দ্রীয় কমিটির নেতাদের ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দকে নিজ-নিজ এলাকায় ঈদের নামাজ আদায় ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে বিএনপির পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com