দেশের বিভিন্ন স্থানে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশ ও ছাত্রলীগের হামলায় কেন্দ্রীয় নেতাদের নিন্দা

0

ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত কর্মসূচীতে মাগুরা, পটুয়াখালী, ফরিদপুর, ঝিনাইদহ, হবিগঞ্জ, সিলেট ময়মনসিংহ, বাগেরহাট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশে বিভিন্ন জেলায় পুলিশ ও ছাত্রলীগ কর্তৃক হামলা ও গ্রেফতারের ঘটনায় কেন্দ্রের ক্ষোভ ও নিন্দা প্রকাশ।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়, জেলা, মহানগর ও জেলা সমমান ইউনিটে আজকের পালিত কর্মসূচীতে মাগুরা, পটুয়াখালী ও ঝিনাইদহ, ফরিদপুর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন জেলা, মহানগরে পুলিশ ও ছাত্রলীগ হামলা চালিয়ে গ্রেফতার ও আহত করে অসংখ্য ছাত্রদল নেতাকর্মী।

এতে গ্রেফতার হয়- মাগুরা জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক আবু তাহের সবুজ, সহ সভাপতি সজিব হোসেন, যুগ্ম সম্পাদক ফারদিন হাসান সুমন, সহ সাংগঠনিক সম্পাদক ফয়সাল রুমন, মাগুরা সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাহিবুর রহমান চঞ্চল, দক্ষিণ মাগুরা ইউনিটের যুগ্ম আহবায়ক গাজী মোস্তাক হোসেন, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আব্দুর রাজ্জাক সোহাগ, সরকারি কলেজের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমানসহ রাঘবদাইর ইউনিয়ন ছাত্রদল নেতা শাকিল, ফরিদপুর জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক খাইরুল ইসলাম রোমান এবং হামলায় আহত হয় পটুয়াখালী জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক আল আমিন হাওলাদার, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ তাহের রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক সদস্য জাকির রেদোয়ান ও ঝিনাইদহ পলিটেকনিক শাখা ছাত্রদলের যুগ্ম আহবায়ক কারিবুল ইসলাম, ময়মনসিংহ সদর উপজেলা ছাত্রদল নেতা মোঃ অনিক মিয়া, ভালুকা উপজেলা ছাত্রদলনেতা মোঃ সোয়েব সরকার, গফরগাঁও উপজেলা ছাত্রদলের আহবায়ক মোক্তার হোসেন, যুগ্ম আহবায়ক মোঃ নবী হোসেন, সদস্য বাবু সরকার, ভালুকা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান বাবু, ত্রিশাল উপজেলা ছাত্রদলের আহবায়ক সাব্বির আহমেদ রনি, সিনিয়র যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান রবিন আকন্দ, সদস্য মোঃ মুজাহিদুল ইসলাম, ফুলবাড়িয়া উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এজিএম ফাহাদ, রামপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ পিয়াস মাহমুদ, সাখুয়া ইউনিয়ন ছাত্রদলের সহ- সভাপতি আবদুল্লাহ আল নোমানসহ অনেকে।

ছাত্রদলের গণতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী পুলিশ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের এই বর্বর ও নৃশংস হামলা ও গ্রেফতারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও চরম প্রতিবাদ জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

আজ সোমবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, রাজনীতি বিমুখ আওয়ামী জাহিলিয়াতের যুগে হাজারো অবর্ননীয় দূর্দশা সত্ত্বেও আওয়ামী পুলিশ ও সন্ত্রাসী ছাত্রলীগ তাদের বিকৃত পৈশাচিকতা নিয়ন্ত্রণ করতে পারছেনা। ফলে এদের নারকীয় তান্ডব থেকে কিছুই আজ আর রেহাই পাচ্ছে না! বাকশালের চশমা পরিধানকারী পুলিশ বাহিনীর এমন একচোখা আচরণ কোন ভাবেই মেনে নেওয়া যায় না। নেতৃদ্বয় আওয়ামী পুলিশ, সন্ত্রাসী ছাত্রলীগ ও সরকারসহ সকলের কাছ থেকে মানবিক আচরণের প্রত্যাশা ব্যক্ত করেন এবং অবিলম্বে গ্রেফতারকৃত ছাত্রনেতাদের মুক্তি, হামলায় ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ এবং  হামলাকারী চিহ্নিত পুলিশ ও ছাত্রলীগ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com