সরকার আন্তরিক হলে সাগর-রুনি হত্যার বিচার সম্ভব

0

সাংবাদিক মেহেরুন রুনির ভাই নওশের রোমান বলেছেন, আমরা বর্তমান সরকারের কর্মকাণ্ডে আশাবাদী। র‌্যাবের হাত থেকে মামলাটি পিবিআইতে পাঠানোয় মামলাটির সুরাহা হবে বলে আশা করছি। সরকার আন্তরিক হলে সাগর-রুনি হত্যার বিচার সম্ভব।

মঙ্গলবার (১ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সাগর-রুনি হত্যা মামলায় নিজ খরচে ৯ জন আইনজীবীকে নিয়োগের জন্য এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নওশের রোমান বলেন, ‘গত সাড়ে ১২ বছর আমরা হয়রানিতে ছিলাম। এ মামলা নিয়ে মিডিয়াতে অনেক আজগুবি কথা ছড়ানো হয়েছে। মৃত্যুর পরও তাদের বিরুদ্ধে কুৎসা রটানো বন্ধ হয়নি। মিথ্যা সংবাদ ছড়িয়ে আমাদের হয়রানি করা হয়েছে। তদন্তের নামেও হয়রানি করা হয়।’

মামলার বাদী রুনির ভাই নওশের আলী রোমানের আবেদনের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপক্ষকে সহযোগিতার জন্য ৯ আইনজীবীকে নিয়োগের আনুমতি দেন আদালত।

শিশির মনির ছাড়া অন্য আইনজীবীরা হলেন– অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, মিজানুল হক, মোস্তফা জামাল, আবু রাসেল, মহিউদ্দিন, আব্দুল্লাহ আল ফারুক, ইকবাল হোসেন ও মোত্তাকিন হোসাইন।

আবেদনে বলা হয়, মামলার ভুক্তভোগী সাগর সরোয়ার ও মেহেরুন রুনিকে অজ্ঞাত আসামিরা ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি নিজ বাসায় হত্যা করে। দীর্ঘ ১২ বছর মামলাটির তদন্ত চলমান থাকলেও কোনও তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়নি।

আবেদনে আরও বলা হয়, দীর্ঘ দিন পার হওয়ার পরও মামলায় কোনও ধরনের অগ্রগতি নেই। মামলাটি দ্রুত নিষ্পত্তির ও ন্যায় বিচারের স্বার্থে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটরকে সহায়তার জন্য বাদীপক্ষে নিজ খরচে আইনজীবী নিয়োগ করা আবশ্যক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com