গণতন্ত্র পুনরুদ্ধারে সাহসী ভূমিকা রাখেন সাংবাদিক রুহুল আমিন গাজী: গোলাম পরওয়ার

0

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ফ্যাসিবাদী আওয়ামী লীগের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধারে সাহসী ভূমিকা রেখেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে সাংবাদিক রুহুল আমিন গাজীর স্মরণে আয়োজিত নাগরিক শোক সভায় এ কথা বলেন তিনি।

গোলাম পরওয়ার বলেন, রুহুল আমিন গাজী ছিলেন নির্যাতিত ও মজলুম সাংবাদিক। ফ্যাসিস্ট হাসিনার নির্দেশে তাকে বিনাবিচারে, বিনা-অপরাধে ১৮ মাস কারাগারে বন্দি করে রাখা হয়েছে। সে সময় তাকে নিয়মিত ওষুধ সেবন করতে দেওয়া হয়নি, এমনকি প্রয়োজনীয় চিকিৎসা ও খাবার পর্যন্ত দেওয়া হয়নি।

দলের সহকারী সেক্রেটারি মাওলানা রফিকুল ইসলাম খান বলেন, বহু সাংবাদিক ফ্যাসিবাদ আওয়ামী লীগের অন্যায়ের সঙ্গে আপস করেছিলেন কিন্তু রুহুল আমিন গাজী কোনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। গণতন্ত্র রক্ষায় আজীবন সামনের সারি থেকে আন্দোলন-সংগ্রাম করেছেন।

তিনি আরও বলেন, ফ্যাসিবাদ আওয়ামী লীগের বিদায় হলেও ফ্যাসিবাদ আওয়ামী লীগের দায়ের করা মামলা কেন বাতিল হয়নি? কেন আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে কারাগারে পাঠানো হয়েছে?

আইন উপদেষ্টা কি ফ্যাসিবাদের কর্মকাণ্ড ভুলে গেছেন? প্রশ্ন রেখে রফিকুল ইসলাম খান, দ্রুত মাহমুদুর রহমানসহ সকল সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের নামে করা ফ্যাসিবাদের সাজানো মামলা প্রত্যাহারের দাবি জানাই।

নাগরিক শোক সভায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেন, সৎ, নিষ্ঠাবান, আদর্শবান ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনের অন্যতম সৈনিক ছিলেন সাংবাদিক রুহুল আমিন গাজী। যখন কোনো পেশাজীবী কিংবা বিপ্লবী জনতাকে ফ্যাসিস্ট আওয়ামী লীগ গণতান্ত্রিক ও মৌলিক অধিকার আদায়ের দাবিতে রাস্তায় দাঁড়াতে দেয়নি, তখনও রুহুল আমিন গাজীর নেতৃত্বে জাতীয় প্রেস ক্লাব চত্বর থেকে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন হয়েছে। এজন্য তার নামে মিথ্যা মামলা দিয়ে থাকে দীর্ঘদিন কারাগারে বন্দি করে রাখা হয়েছে। সেখান থেকেই রুহুল আমিন গাজী অসুস্থ হয়ে অল্প দিনের মধ্যেই দুনিয়া ছেড়ে চলে যেতে হয়েছে। যারা রুহুল আমিন গাজীসহ সাংবাদিকদের কণ্ঠরোধ করতে মিথ্যা মামলা দিয়ে নির্যাতন করেছে তাদের বিচার বাংলার জমিনে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com