৬ দিনের ঈদের ছুটি শেষে অফিস খুলবে আজ

0

ঈদের রেশ কাটল বুঝি! আজ খুলছে অফিস। টানা ৬ দিন ঈদ আনন্দে মেতেছিল মুসলমানরা। এবার তাদের কর্মে যোগ দেওয়ার পালা। বৃহস্পতিবার (৫ মে) থেকে খুলছে সরকারি-বেসরকারি অফিস। যদিও এখনো নগরে ফিরতে পারেনি শেকড়ে টানে গ্রামে যাওয়া নাগরিকরা। আজও রাস্তা-ঘাট ফাঁকা। অনেকেই আজ ছুটি নিয়েছেন। যারা আজ ছুটি নিয়েছেন তারা শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি কাটিয়ে রবিবার থেকে অফিস শুরু করবেন।

মঙ্গলবার (৩ মে) সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। গত ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) ছিল সপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি কাটিয়েছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার একদিন খোলা থাকার পর আবার দুই দিন (৬ ও ৭ মে) সাপ্তাহিক ছুটি। তাই যারা ৫ মে ছুটি নিয়েছেন তারা টানা ৯ দিনের ছুটি পেতে যাচ্ছেন। সেক্ষেত্রে তাদের আগামী রবিবার (৮ মে ) অফিস করতে হবে।

ঢাকার বাইরে ঈদ করতে যাওয়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেশিরভাগই ৫ মে ঐচ্ছিক ছুটি নিয়েছেন বলে জানা গেছে। তবে যারা ছুটি না পেয়েও দূর-দূরান্তে গিয়ে ঈদ করেছেন তারা হয়তো বৃহস্পতিবার এসেই অফিসে যোগ দেবেন।

করোনা মহামারির কারণে গত দুই বছর ঈদ কেটেছে বিধিনিষেধের মধ্যে। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় এবার বিধিনিষেধ তুলে নেওয়ার আগের রূপে উদযাপিত হচ্ছে ঈদ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com