‘গুম’ হওয়া সবাইকে ঈদের আগে পরিবারে ফিরিয়ে দেওয়ার দাবি

0

‘১৯ এপ্রিল মধ্যরাতে বাসায় ৭-৮ জন অপরিচিত মানুষ আসেন। তারা হায়েস মাইক্রোবাসে এসেছিলেন। বাসায় ঢুকে নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দেন। জানান- আমার স্বামীর নামে নাকি গ্রেফতারি পরোয়ানা আছে, সেটাও আবার ভোলায়। কিন্তু তাদের কাছে পরোয়ানার কাগজও নেই। জোর করে আমার স্বামীকে তারা নিয়ে গেলো। তাদের একজনের পরিচয়পত্রের ছবি তুলেছিলাম। মোবাইল কেড়ে নিয়ে সেই ছবিও ডিলিট করতে বাধ্য করেন।’

এভাবেই রাজধানীর কাফরুল থেকে ব্যবসায়ী মো. মহসিনকে (৪৪) তুলে নিয়ে যাওয়ার বর্ণনা দেন তার স্ত্রী ফরিদা ইয়াসমিন। শুক্রবার (২৯ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ফরিদা ইয়াসমিন বলেন, ‘ঘটনার পর কাফরুল থানায় এনিয়ে অভিযোগ করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আমাকে তিনদিন চুপ থাকতে বলেন। ভেবেছিলাম, কথা শুনলে আমার স্বামী বেঁচে ফেরে…। এজন্য থানায় দেরিতে অভিযোগ করেছি। তবে ২৩ এপ্রিল অভিযোগ করার পরও আইনশৃঙ্খলা বাহিনী এখনো তার কোনো সন্ধান দিতে পারেনি।’

মানবাধিকার নিয়ে কাজ করা সামাজিক সংগঠন ‘মায়ের ডাক’ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। ব্যবসায়ী মহসিনসহ গুম হওয়া সব ভুক্তভোগীকে ঈদের আগেই পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবিতে এ সংবাদ সম্মেলন করা হয়।

jagonews24

গত ১৯ এপ্রিল দিনগত রাতে কাফরুল থানাধীন পূর্ব শেওড়াপাড়ার মাদবরের পুকুরপাড় এলাকার বাসা থেকে মহসিনকে তুলে নেওয়া হয়। ১১ দিন পার হলেও তার কোনো সন্ধান মেলেনি। মহসিনের তেজগাঁও এলাকায় পরিবহন ব্যবসা রয়েছে।

মায়ের ডাকের এ সংবাদ সম্মেলনে অংশ নিয়ে ঈদের আগে ‘গুম’ হওয়া সন্তানকে ফিরিয়ে দেওয়ার আকুতি জানান মহসিনের পিতা কায়ছার আহাম্মদ গাজী, ছোট ভাই বাবলু গাজী, ‘গুম’ হওয়া ইসমাইল হোসেনের স্ত্রী নাসরিন আক্তার।

এ সংগঠনের প্রধান সমন্বয়কারী আফরোজা ইসলাম আঁখির সভাপতিত্বে ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সঞ্চালনায় এ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, মানবাধিকার সংগঠন অধিকারের সভাপতি অধ্যাপক ড. সি আর আবরার, মানবাধিকার নেতা নূর খান লিটন, রেজাউর রহমান লেলিন, অধিকারের পরিচালক নাসির উদ্দিন এলেন প্রমুখ।

মাহমুদুর রহমান মান্না বলেন, ঈদের আগে আপনারা স্বজনকে ফেরত চাচ্ছেন, দুদিন পর ঈদ। প্রধানমন্ত্রী কি আপনাদের কথা শুনবেন? আপনারা তার কাছে জবাব চান। উত্তর না পেলে ঈদের পর একসঙ্গে এ সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলুন। স্বজনদের ফিরিয়ে আনতে হলে রাজপথে নামতে হবে। আপনাদের সঙ্গে রাজনীতিবিদ, সুশীল সমাজের

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com