বাইডেনকে অভিনন্দন জনানোয় নেতানিয়াহুকে জঘণ্য ভাসায় আক্রমণ করলেন ট্রাম্প

0

গত নভেম্বরে মার্কিন নির্বাচনে জেতার পর জো বাইডেনকে অভিনন্দন জনানোয় ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে জঘণ্যভাবে আক্রমণ করে কথা বলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার ট্রাম্প এসব মন্তব্য করেন বলে সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বারবার নির্বাচনে জিতেছেন বলে অনড় থাকেন। এরপর ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জনানোয় ওই মিথ্যা দাবি ভুল বলে প্রমাণিত হয়। এর মাধ্যমে এটা প্রমাণিত হয় যে ট্রাম্প গত মার্কিন নির্বাচনকে সাজানো নির্বাচন বলে প্রমাণিত করতে চাইলেও তা আসলে মিথ্যা।

এ বিষয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, বেনিয়ামিন নেতানিয়াহু সম্ভবত ভুলে গেছেন যে তিনি তাকে অক্লান্তভাবে সমর্থন দিয়েছেন।

এছাড়া ২০২১ সালে এক্সিওস নিউজ ওয়েবসাইটে ইসরাইলি সাংবাদিক বারাক রবিদকে দেয়া সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প বলেন, আমার চেয়ে নেতানিয়াহুকে কেউ বেশি মদদ দেয়নি। শুক্রবারের ওই সাক্ষাৎকারে তিনি বলেন, আমি বিবিকে (নেতানিয়াহুর ডাকনাম) পছন্দ করি। এমনকি এখনো তাকে পছন্দ করি। কিন্তু আমি আনুগত্যকে আরো বেশি ভবলোবাসি। বিবি ওই সময় (বাইডেনকে অভিনন্দন না জানিয়ে) চুপ থাকতে পারত। এরপর থেকে আমি নেতানিয়াহুর সাথে কথা বলি না। এসব কথা বলার পরই তিনি নেতানিয়াহুকে জঘণ্য ভাষায় আক্রমণ করে মন্তব্য করতে থাকেন।

এরপর সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি যদি না থাকতাম তবে আজ ইসরাইল ধ্বংস হয়ে যেত।’ এছাড়া ইসরাইলের জন্য ডোনাল্ড ট্রাম্প যে সকল সহযোগিতা করেছেন তারও তালিকা দিয়েছেন। এর মাধ্যমে ট্রাম্প এটা বুঝাতে চেয়েছেন যে তিনি ইসরাইল ও নেতানিয়াহুর জন্য যা কিছু করেছেন তার বিনিময়ে তিনি কিছুই পাননি।

সূত্র : ইয়েনি শাফাক

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com