রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি সঙ্গী করে নামছে তীব্র শীত

0

সারাদেশে বৃষ্টি শুরু হয়েছিল আগেই। রাজধানী ঢাকায় শুরুটা অবশ্য শুক্রবার গভীর রাত থেকে। সকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মাত্রাটা আরও বেড়েছে। বৃষ্টির সঙ্গে যোগ হয়েছে হিম।

সাপ্তাহিক ছুটি হওয়ায় ঢাকার ভোরের রাস্তা অন্যান্য দিনের চেয়ে তুলনামূলক ছিল ফাঁকা। প্রয়োজনীয় কাজ ছাড়া বাসা থেকে বের হতে চাননি কেউ।

অবশ্য শুক্রবারেও যাদের অফিস ছিল, তারা পড়েছিলেন বিড়ম্বনায়। বৃষ্টির সঙ্গে ভোগান্তি বাড়িয়েছিল যানবাহনের অভাব। চড়া ভাড়া হাঁকিয়েছেন রিকশা ও সিএনজি অটোরিকশা চালকরা।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হচ্ছে খুলনা, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায়। আগামী দুদিন এ অবস্থার উল্লেখযোগ্য পরিবর্তন হবে না।

সারাদেশের রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আগামী পাঁচ দিনের শেষের দিকে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

জানুয়ারি মাসের আবহাওয়া অধিদপ্তরের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, এই মাসে দুই থেকে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এর মধ্যে দুটি শৈত্যপ্রবাহ তীব্র আকার ধারণ করতে পারে। একটি শৈত্যপ্রবাহ হতে পারে মৃদু থেকে মাঝারি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com