৩ বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া সেই শম্পার দায়িত্ব নিলেন সাবেক প্রতিমন্ত্রী

0

একে একে তিনটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সেই শম্পার দায়িত্ব নিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবদুল কুদ্দুস এমপি।

শম্পা নাটোরের বড়াইগ্রাম উপজেলার মেরীগাছা গ্রামের দরিদ্র জেলে মো. কামাল হোসেনের মেয়ে।

এমপিকন্যা যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি জানান, যুগান্তরসহ কয়েকটি মিডিয়ায় সংবাদটি প্রকাশ হলে বিষয়টি বাবার নজরে আসে।

আমার বাবার দেয়া ১০ হাজার এবং আমার প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন কল্লোল ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ হাজার টাকা মিলিয়ে মোট ১৫ হাজার টাকা ইতিমধ্যে শম্পাকে দেয়া হয়েছে। এ টাকা দিয়ে মেয়েটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে। ভর্তির পর প্রতি মাসে তাকে সাধ্যমতো আর্থিক সহায়তা দেয়া হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত উপজেলার মেরীগাছা গ্রামের দরিদ্র জেলে মো. কামাল হোসেনের মেয়ে শম্পা এবার গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় এবং রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ভর্তির সুযোগ পায়।

কিন্তু দরিদ্র বাবা তার বিশ্ববিদ্যালয়ে ভর্তির খরচ জোগাতে পারছিলেন না। এ ব্যাপারে দৈনিক যুগান্তরে গত ২৯ নভেম্বর ‘অর্থাভাবে শম্পার বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশ হয়।

জানা গেছে, শম্পা এ বছর ভর্তি পরীক্ষা দিয়ে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ২৬তম, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪৩৬তম এবং রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২৬৯তম স্থান অধিকার করেছে।

শম্পা এর আগে মেরীগাছা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৪.৫ পেয়ে এসএসসি এবং বনপাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজ থেকে জিপিএ ৩.৫ পেয়ে এইচএসসি পাস করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com