ম্যানইউ’র বিদায়, শেষ ষোলতে লাইপজিগ

0

ওল্ড ট্রাফোর্ডে প্রথম পর্বে লাইপজিগকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে ইংলিশ জায়ান্টদের পেয়ে সেই হারের প্রতিশোধ নিল লাইপজিগ। শুধু কি প্রতিশোধ?

মঙ্গলবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলের জিতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্ব থেকে ম্যানইউকে বিদায় করে দিয়েছে জার্মানির দলটি, সেই সঙ্গে জায়গা করে নিয়েছে শেষ ষোলতে।

ম্যানচেস্টার ইউনাইটেডের ওপর তেমন চাপ ছিল না। শুধু ড্র হলেই চলতো। সেটিও করতে পারলো না উলে গুনাল সুলশারের দল। তিন গোল হজম করে শেষদিকে দুটি শোধ করলেও শেষ রক্ষা হয়নি তাদের।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় লাইপজিগ। মার্সেল সাবিৎজারের ক্রস থেকে গোল করেন আনহেলিনো। ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জার্মানির ক্লাবটি। আমাদৌ হাইদারার বাড়ানো বল সাবিৎজার পাস দেন বাঁ দিকে থাকা আনহেলিনোকে। স্প্যানিশ ডিফেন্ডারের ফিরতি ক্রস থেকে ভলিতে লক্ষ্যভেদ করেন হাইদারা।

২-০ গোলে পিছিয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করেছে। কিন্তু এরই মধ্যে ৬৯তম মিনিটে রক্ষণের ভুলে আরও এক গোল হজম করে বসে দলটি। বাঁ দিক থেকে এনকুনকুর ক্রস থেকে গোল করেন জাস্টিন ক্লুইভার্ট।

শেষদিকে ম্যাচ জমিয়ে তুলেছিল ম্যানইউ। ৮০ আর ৮২ মিনিটে টানা দুই গোল করে লাইপজিগকে চাপে ফেলে দিয়েছিল সুলশারের শিষ্যরা। প্রথমে স্পট কিক থেকে গোল করেন ফের্নান্দেস। এর দুই মিনিট পর ইব্রাহিমা কোনাতের আত্মঘাতী গোলে লড়াইয়ে ফেরার স্বপ্ন দেখতে থাকে ইংলিশ ক্লাবটি। কিন্তু শেষ রক্ষা হয়নি। ৩-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com