দীর্ঘ ৬ ঘণ্টা অবরোধের পর নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা

0

দীর্ঘ ৬ ঘণ্টা অবরোধের পর নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে শাহবাগ মোড় থেকে সরে গেছেন কোটা বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এ সময় তারা নতুন কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ হাসান বলেন, আজ আমাদের কর্মসূচি স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। আমরা আগামীকাল শুক্রবার অনলাইন ও অফলাইনে গণসংযোগ করবো এবং এই কর্মসূচি সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করা হবে। এরপর শনিবার বিকেল ৩টায় সব বিশ্ববিদ্যালয় ও কলেজে বিক্ষোভ মিছিল করা হবে। রোববার সব বিশ্ববিদ্যালয় ও কলেজে ক্লাস-পরীক্ষা বর্জন করে ছাত্র ধর্মঘট পালন করা হবে। তবে শনিবার বিক্ষোভ মিছিলের পর পরবর্তী কর্মসূচি জানানো হবে।

নতুন কর্মসূচি ঘোষণার আগে হাসনাত আবদুল্লাহ বলেন, আমাদের যুদ্ধ বৈষম্যের বিরুদ্ধে, কুলীনতন্ত্রের বিরুদ্ধে। চাষার ছেলে চাষা থেকে যাবে, মজুরের ছেলে মজুর থেকে যাবে, রাজমিস্ত্রির ছেলে রাজমিস্ত্রি থেকে যাবে, তাদের সারাজীবন শোষণ করবে ধনী শ্রেণি! এজন্য একাত্তর (১৯৭১) সাল থেকেই তারা আমাদের সঙ্গে বৈষম্য করে আসছে। আমাদের যারা পূর্বপুরু তারা আমাদের শিখিয়ে দিয়েছেন কীভাবে অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করতে হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com