মধ্যপ্রাচ্যের নিরাপত্তার জন্য ইসরাইল প্রধান হুমকি: হিজবুল্লাহ

0

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইহুদিবাদী ইসরাইল হচ্ছে মধ্যপ্রাচ্যের শান্তি ও নিরাপত্তা জন্য প্রধান হুমকি। সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইসরাইলের যেকোনো ষড়যন্ত্রমূলক পদক্ষেপ নস্যাৎ করার বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, আমাদের এই অঞ্চলে দখলদার ইসরাইলের উপস্থিতি প্রধান হুমকি।

গতকাল বৃহস্পতিবার লেবাননের রাজধানী বৈরুতে আল-মানার টেলিভিশন চ্যানেলের মাধ্যমে দেয়া বক্তৃতায় এসব কথা বলেন।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ আরো বলেন, যদি কেউ ইসরাইলি শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে চায় তাহলে তাদেরকে ফিলিস্তিনের ইতিহাস জানতে হবে। আমাদেরকে অবশ্যই জানতে হবে কারা এই আগ্রাসীরা, কোথা থেকে তারা এলো এবং তাদের লক্ষ্য কি, তাদের শক্তি ও দুর্বলতা কী তাও জানতে হবে।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে স্থানীয় আদিবাসীদের গণহত্যার মাধ্যমে। সেক্ষেত্রে আমেরিকা এবং ইসরাইলের কাছ থেকে অধিকার পাওয়ার আশা করা দুরাশা মাত্র কারণ এই দুটোই একই ধরনের সন্ত্রাসী চরিত্রের অধিকারী।

হাসান নাসরুল্লাহ বলেন, বর্তমানে আমেরিকা সারাবিশ্বের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ এবং আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য বড় হুমকি। আমেরিকা হচ্ছে বর্ণবাদী এবং নৃশংস একটি দেশ যা অন্যায় এবং বর্ণবৈষম্যের উপর প্রতিষ্ঠিত হয়েছে। আমেরিকা ভুয়া খবরের পেছনের কথা গোপন করে এবং প্রতারণাপূর্ণ নীতি বাস্তবায়ন করে।

যেসব আরব দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পথ অনুসরণ করছেন তাদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে হাসান নাসরুল্লাহ বলেন, মার্কিন চাপের কাছে এসব আরব দেশ এই ধ্বংসাত্মক ভূমিকা গ্রহণ করেছে। তিনি বলেন, সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি এবং অবরোধ আরোপ -এসবই ফিলিস্তিনি জাতিকে তাদের অধিকার থেকে বঞ্চিত করে আত্মসমর্পণ করার মাধ্যম হিসেবে ব্যবহার করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com