ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ

0

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ এই আইনের আওতায় সকল বন্দিদের নি:শর্ত মুক্তির দাবিতে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিবাদ সমাবেশ করেছে ঠাকুরগাঁয়ের সচেতন নাগরিক সমাজ।

শনিবার (৯ মে) শহরের চৌরাস্তায় শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, ছাত্রসহ বিভিন্ন পেশার মানুষ এই প্রতিবাদে অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন- জেলা তেল-গ্যাস জাতীয় কমিটির সদস্য সচিব মাহবুব আলম রুবেল, উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি বদরুল ইসলাম বিপ্লব, শিক্ষক আনিসুর রহমান মিঠু, ছাত্র নেতা আবু বক্কর সিদ্দীক প্রমুখ।

তেল-গ্যাস জাতীয় কমিটির সদস্য সচিব মাহবুব আলম রুবেল বলেন- দেশে করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের অব্যবস্থাপনা আর সুনির্দিষ্ট পরিকল্পনার অভাবে রোগীরা চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে। চিকিৎসক, পুলিশ ও সাংবাদিক ব্যাপক ভাবে আক্রান্ত হয়েছে। মানুষ খাবার পাচ্ছে না, ত্রাণের নামে চলছে লুট পাট। মানুষ তার স্বাধীন মত প্রকাশ করতে গিয়ে তথ্য প্রযুক্তি আইনে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। সাংবাদিক, কার্টুনিস্ট, লেখক, বুদ্ধিজীবী রাজনৈতিক কর্মীসহ সলক বন্দিদের মুক্তির দাবি জানান তিনি।

উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা যখন বলছে করোনা মোকাবেলা করতে হলে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে হবে। তখন আমরা দেখছি ঠাকুরগাঁওসহ দেশের বিভিন্ন স্থানে কিশোর কার্টুনিস্টসহ  সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ৪ মাসে ৪৫টি মামলা হয়েছে৷ যার অধিকাংশই সাংবাদিক ও সম্পাদকদের বিরুদ্ধে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com