১২০ বস্তা চাল উদ্ধার, আ.লীগ নেতার ভাইয়ের ডিলারশিপ বাতিল

0

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় কালোবাজারে বিক্রির জন্য বাড়িতে মজুত করা ১০ টাকা কেজির ১২০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১১ এপ্রিল) বিকেলে শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের গণকপাড়া গ্রামের মোস্তাফিজার রহমানের বাড়িতে অভিযান চালিয়ে ১২০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় তাকে গ্রেফতার করা হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। শিবগঞ্জ থানার পুলিশ সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে মোস্তাফিজার জানান, তার চাচাতো ভাই সাইফুল ইসলাম সাজু এক ডিলারের কাছ থেকে চালগুলো এনে তার বাড়িতে রেখেছেন। সাজু এবং ডিলারকে ধরতে অভিযান চলছে। সরকারি চাল কালোবাজারে বিক্রির জন্য মজুত করে রাখা হয়েছিল। এ ব্যাপারে মামলা হয়েছে। সাজু এবং ডিলারকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

এর আগে ১০ টাকা কেজি চাল বিতরণে অনিয়মের অভিযোগে শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান এসএম রুপমের ভাই মশিউর রহমানের ডিলারশিপ বাতিল করা হয়। তার বিরুদ্ধে ফৌজদারি মামলার প্রস্তুতি চলছে।

গত ৩ এপ্রিল দুপুরে শিবগঞ্জের ময়দানহাটা ইউনিয়নের দাড়িদহ বন্দরে ফাঁসিতলা সড়কে চেয়ারম্যান এসএম রুপমের বড় ভাই হিরনের ডিলারশিপে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি হচ্ছিল। কিন্তু বিক্রিতে অনিয়ম ও চাল পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে খাদ্য কর্মকর্তা ইউপি সদস্য শাহানাজ বেগমকে নিয়ে সেখানে যান। তখন ডিলার হিরন তার ছোট ভাই চেয়ারম্যান রুপমকে খবর দিলে তিনি দলবল নিয়ে এসে ওই নারী ইউপি সদস্যকে মারধর করেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর বলেন, এ ঘটনায় থানায় দুটি অভিযোগ করা হয়েছিল। বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। তদন্ত রিপোর্ট অনুযায়ী ১০ টাকা কেজি দরে চাল বিক্রির অনিয়মের কারণে হিরণের ডিলারশিপ বাতিল করা হয়েছে। সেই সঙ্গে তার বিরুদ্ধে ফৌজদারি মামলার প্রস্তুতি চলছে।

শিবগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এবিএম কামাল সরকার বলেন, অনিয়মের কারণেই ওই ব্যক্তির ডিলারশিপ বাতিল করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com