বঙ্গবন্ধু ধ্বংস স্তূপ থেকে বাংলাদেশকে দাঁড় করিয়েছিলেন: স্বরাষ্ট্রমন্ত্রী

0

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নগুলো বাস্তবায়ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (১ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ‘আমাদের বঙ্গবন্ধু শীর্ষক’ বক্তৃতা প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণীয় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ধ্বংস স্তূপ থেকে বাংলাদেশকে দাঁড় করিয়েছিলেন। স্বাধীনের পরে মাত্র সাড়ে তিন বছরের মধ্যেই তিনি দেশকে উন্নয়নের পথে নিয়ে আসছিলেন। শেখ মুজিবুর রহমান আর পাঁচ বছর বেঁচে থাকলে মালয়েশিয়ার চেয়েও আরও আগে উন্নত একটি দেশ হতো বাংলাদেশ।

বঙ্গবন্ধুর স্বপ্নের বিষয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্নগুলো বাস্তবায়নের কারণে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা তার স্বপ্নগুলো বাস্তবায়ন করে যাচ্ছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা যুদ্ধে কে কোথায় কীভাবে কাজ করবে, তার একটা গাইডলাইন ছিল। সবকিছুর একটা নির্দেশনা ও গাইডলাইন ছিল। সেজন্যই লাখ লাখ জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। তখন আমাদের কিছুই ছিল না। তখন শুধু আমাদের একটি স্লোগান ছিল জয় বাংলা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com