বাইপাস সড়ক নির্মাণ ও বরিশালের মহাসড়ক ছয় লেনে প্রশস্তকরণের দাবিতে বিক্ষোভ

0

বরিশাল নগরের কাশিপুরে বাসচাপায় শ্রমিক হত্যার বিচার দাবির পাশাপাশি গড়িয়ার পাড় থেকে দপদপিয়া পর্যন্ত বাইপাস সড়ক নির্মাণ ও বরিশালের মহাসড়ক ছয় লেনে প্রশস্তকরণের দাবিতে বরিশালে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) নগরের কাশিপুর বাজারে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও রিকশা, ব্যাটারিচালিত অটো রিকশা-ভ্যান ইজিবাইক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য ও বরিশাল রিকশা-ভ্যানচালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য শহিদুল ইসলাম, শহিদুল শেখ, নিহত শ্রমিক শুভর আত্মীয় মোহাম্মদ সেলিম, ইজিবাইকচালক সংগ্রাম পরিষদের ২৮ নম্বর ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক আইয়ুব আলী তালুকদার, বরিশাল রিকশা-ভ্যান-চালক শ্রমিক ইউনিয়ন ২৮ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ মনির হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক মো. সুজন সিকদার।

সমাবেশে নেতারা বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে সরকার জনগণকে স্বৈরাচারী শাসন থেকে চোখ ফেরাতে উন্নয়নের মাইলফলক হিসেবে পদ্মা সেতুকে দেখানোর চেষ্টা করছে। কিন্তু পদ্মা সেতুর মধ্য দিয়ে যুক্ত হওয়া নতুন রুটের শতাধিক গাড়ি বরিশালের অপ্রশস্ত আঞ্চলিক মহাসড়কের জন্য এক মৃত্যুফাঁদ তৈরি করেছে। সোমবার (১৩ মে) রাজমিস্ত্রি শুভ রাস্তা পার হতে গিয়ে যমুনা বাসের নিচে চাপা পড়ে মৃত্যুবরণ করেছেন। শুভর এ মৃত্যু দুর্ঘটনা নয় এটি একটি হত্যাকাণ্ড। হত্যাকাণ্ডের পেছনে বাসচালক এবং বাস কর্তৃপক্ষের দায় রয়েছে, ঠিক তেমনি অপ্রশস্ত মহাসড়ক প্রশস্ত না করা, গড়িয়ারপাড় থেকে দপদপিয়া পর্যন্ত বাইপাস নির্মাণ না করা, গুরুত্বপূর্ণ স্থানে ফুট ওভার ব্রিজ না থাকায় দুর্ঘটনা বেড়ে গেছে। কাজেই এ দুর্ঘটনার পেছনে শাসকদের দায়ও কোনোভাবেই এড়িয়ে যাওয়া যাবে না। বক্তারা অবিলম্বে শুভ হত্যার বিচার দাবি করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com