গরমে অসুস্থ হয়ে চাঁদপুরে রোগীর ভিড়ে পা ফেলার জায়গা নেই হাসপাতালে

0

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে গরমে অসুস্থ হয়ে রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছেন। গত কয়েক দিনে প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়ছেন শিশু ও বয়স্ক ব্যক্তিরা।

রোববার (২৮ এপ্রিল) সকালে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে দেখা গেছে, রোগীর ভিড়ে পা ফেলার জায়গা নেই। জ্বর, ডায়রিয়া, নিউমোনিয়াসহ গরমজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে টিকিট কাউন্টারের সামনে নারী-পুরুষরা ভিড় করছেন।

অন্যদিকে হাসপাতালের পুরুষ, শিশু ও নারী ওয়ার্ডে রোগীর চাপে হাসপাতালের করিডর ও বারান্দার মেঝেতে শুয়ে চিকিৎসা নিচ্ছেন রোগীরা। অতিরিক্ত রোগীর চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক এবং নার্সদের।

তবে এসব রোগীদের মধ্যে সবচেয়ে বেশি রোগী শিশু। হাসপাতালে ভর্তি রোগীর প্রায় ৭০ শতাংশই শিশু। অন্য যেকোনো সময়ের চেয়ে এখন রোগীর চাপ অনেক বেশি।

চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের মাসুম বিল্লাহ তার এক বছরের শিশুকে নিয়ে হাসপাতালে চারদিন ধরে আছেন। তিনি জানান, গরমের কারণে মেয়ের ঠান্ডা ও নিউমোনিয়া শুরু হয়। ডাক্তাররা হাসপাতালে চিকিৎসা দিচ্ছেন। শিশু ওয়ার্ডে অনেক রোগী, যার কারণে সেখানে সিট না পেয়ে বারান্দায় সিট দিয়েছে। সবকিছু ঠিকঠাক পাচ্ছি। শুধু সিট না পাওয়ায় বারান্দায় থাকতে হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com