‘নির্বাচনের অর্থ নেই’, ভোটে লড়বেন না অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ

0

আসন্ন লোকসভা নির্বাচনে অংশ নেওয়ার জন্য বিজেপি প্রস্তাব দিলেও তা ফিরিয়ে দিয়েছেন। কারণ তার নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রয়োজনীয় টাকা নেই বলে জানিয়েছেন ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ।

ভারতে আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হবে লোকসভা নির্বাচন। চলবে ১ জুন পর্যন্ত। গত ১৬ মার্চ নির্বাচনের সম্পূর্ণ তফসিল ঘোষণা করে দেশটির নির্বাচন কমিশন (ইসিআই)। এর পরই নির্বাচনের জন্য জোর প্রস্তুতি শুরু করেছে রাজনৈতিক দলগুলো। চলছে প্রার্থী বাছাই ও মনোনয়ন।

নির্বাচনি প্রস্তুতির মধ্যে বুধবার (২৭ মার্চ) এক সম্মেলনে অংশ নিয়ে লোকসভা নির্বাচনে অংশ নেওয়া না নেওয়ার বিষয়ে কথা বলেন ক্ষমতাসীন বিজেপির নেত্রী ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। তিনি বলেন, বিজেপির পক্ষ থেকে তাকে অন্ধ্রপ্রদেশ বা তামিলনাড়ু থেকে নির্বাচন করার প্রস্তাব দেওয়া হয়েছিল।

সীতারামণ বলেন, এক সপ্তাহ বা ১০ দিন ভাবার পর, আমি ‘না’ করে দিই। নির্বাচন করার মতো পর্যাপ্ত অর্থ আমার নেই। আমি খুবই খুশি। কারণ তারা আমার যুক্তিটি গ্রহণ করেছে। অর্থাৎ আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না।’

অর্থমন্ত্রী হয়ে কেন নির্বাচন করার মতো টাকা নেই— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের অর্থসম্পদ তার নয়। আমার বেতন, আমার আয় এবং আমার সঞ্চয়— আমার; কিন্তু এগুলো ভারতের সম্পদ নয়। তবে নিজে নির্বাচন না করলেও বিজেপির নির্বাচনি প্রচারে অংশ নেবেন বলে জানান তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com