‘৭১ সালে পাক বাহিনীরাও ২৮ অক্টোবরের মতো নারকীয় ঘটনা ঘটায়নি বাংলাদেশে: আব্বাস

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, গত ২৮ অক্টোবর আমাদের ওপর যেটা হয়েছে সেটা নির্মম নির্যাতন, বর্বরোচিত হামলা। এমন নারকীয় ঘটনা ‘৭১ সালে পাক বাহিনীরাও ঘটায়নি বাংলাদেশে।

জেলখানার অবস্থা তুলে ধরে মির্জ্জা আব্বাস বলেন, ১৫ বছরে বার বার জেলখানায় গিয়েছি। এবারের করুণ অবস্থা আমি বর্ণনা করতে পারব না। এতো করুণ অবস্থায় আমাদের নেতাকর্মীদের রাখা হয়েছিল। এবার নিপীড়ন অত্যাচারের সীমা ছাড়িয়ে গেছে, যেটা সহ্য করা যায় না, বর্ণনা করা যায় না।

গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকার এবং বাক স্বাধীনতার আন্দোলন চলবে জানিয়ে তিনি বলেন, গণতান্ত্রিক আন্দোলন কখনো বৃথা যায়নি, সাময়িকভাবে বাধাগ্রস্থ হতে পারে।

শনিবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলিফলেট বিতরণ পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২৮ অক্টোবর প্রথম চক্রান্ত শুরু হয়েছে। সেই প্রথম থেকে একটা চক্রান্ত হচ্ছে একটা নকশা করে, একটা ডিজাইন করে, যাতে বিএনপি ক্ষমতায় আসতে না পারে, যাতে বিএনপি নির্বাচনে আসতে না পারে।

মনোবল ঠিক রাখা ও নিজেদের মধ্যে গণতন্ত্রের বিকাশ ঘটাতে হবে নেতাকর্মীদের প্রতি এমন নির্দেশনা দিয়ে তিনি বলেন, এই সরকারকে পতন ঘটানোর জন্য ঐক্যের কোনো বিকল্প নাই। অনেক সহ্য করেছেন, আরো সহ্য করতে হবে। কতদিন? সেটা বলা সম্ভব না।

বিদ্যুৎ, গ্যাস ও দ্রব্যমূল্য কমানোর দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির লিফলেট বিতরণের আয়োজন করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com