ফিলিস্তিনিরা যে অভিযান চালিয়েছে সেটি তাদের আত্মরক্ষার বৈধ অধিকার: ইরান

0

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন ও গণহত্যা চালিয়ে নিজের লক্ষ্য অর্জন করতে পারেনি দখলদার ইসরাইল। ফিলিস্তিনিরা যে অভিযান চালিয়েছে সেটি তাদের আত্মরক্ষার বৈধ অধিকার বলেও মন্তব্য করেন তিনি।

ইরানি সংবাদমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি জানিয়েছে, গতকাল বুধবার (২২ নভেম্বর) ফিলিস্তিন, লেবানন, ইরাক এবং ইয়েমেনের কয়েকটি টেলিভিশন চ্যানেল ও পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন প্রেসিডেন্ট রাইসি।

ইরানি নেতা বলেন, ইহুদিবাদী ইসরাইল না গাজা দখল করতে পেরেছে, না সেখানকার প্রতিরোধ যোদ্ধাদের নিশ্চিহ্ন করতে সমর্থ হয়েছে। বরং ফিলিস্তিনি যোদ্ধাদের প্রতিরোধের মুখে তারা আরও বেপরোয়া আচরণ করেছে।

ইব্রাহিম রাইসি বলেন, ইসরাইলের অভ্যন্তরে ফিলিস্তিনিরা যে অভিযান চালিয়েছে সেটি তাদের আত্মরক্ষার বৈধ অধিকার। ইহুদিবাদীদের অব্যাহত নিপীড়ন ও হত্যাযজ্ঞের কারণেই ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা এই অভিযান চালাতে বাধ্য হয়েছে।

তিনি আরও বলেন, যে জাতির ঘরবাড়ি প্রতি মুহূর্তে ধ্বংস করে দেওয়া হয়, যাদের ফসলের ক্ষেত বিনষ্ট করা হয়, যাদের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনকে বন্দি করা হয় এবং যে জাতিকে প্রতিটি মুহূর্তে হত্যাকাণ্ডের মুখে রাখা হয়; তাদের জন্য এমন আত্মরক্ষার অধিকার সম্পূর্ণভাবে বৈধ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com