ভাষা আন্দোলনের ইতিহাসকে গোপন করা হয়েছে, সত্য ইতিহাস তুলে ধরতে হবে: জামায়াত

0

ভাষা আন্দোলনের ইতিহাসকে গোপন করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলী।

সভায় ড. কেরামত আলী বলেন, যারা আমাদের মাতৃভাষার জন্য প্রাণ দিয়েছেন এবং বাংলা ভাষার মর্যাদাকে রক্ষা করতে অবদান রেখেছেন তারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আজ ভাষা আন্দোলনের ইতিহাসকে গোপন করা হয়েছে। যারা ভাষা আন্দোলনে বিরাট অবদান রেখেছেন তাদের অনেককে ইতিহাস থেকে মুছে ফেলা হচ্ছে। তৎকালীন ডাকসুর জিএস প্রফেসর গোলাম আযম বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে ছাত্রসমাজের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করেছিলেন। তিনি সহ অনেকেই ভাষার জন্য জেলে গিয়েছিলেন। অথচ প্রফেসর গোলাম আযমের অবদানকে গোপন করা হচ্ছে।

তিনি বলেন, ইতিহাসকে গায়ের জোরে মুছে ফেলা যাবে না। বামপন্থী ব্যক্তি ও সংগঠন সে সময় ভাষা আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল অথচ এরাই আজ ভাষা সৈনিক ও স্বাধীনতা যুদ্ধের বড় মুক্তিযোদ্ধা। আমাদেরকে বর্তমান প্রজন্মের নিকট ভাষা আন্দোলনের সত্য ইতিহাস তুলে ধরতে হবে। ইতিহাস বিকৃতির কবল থেকে জাতিকে মুক্ত করতে আমাদের এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর একটি মিলনায়তনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর উদ্যোগে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com