সরকার জনগণের মালিকানা ছিনিয়ে নিয়েছে, জনগণ সব অধিকার থেকে বঞ্চিত: নোমান

0

সরকার জনগণের মালিকানা ছিনিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, ৭১ সালে মুক্তি-সংগ্রামের মধ্যদিয়ে অর্জিত এ দেশ। বর্তমান সরকার জনগণের সব অধিকার খর্ব করেছে। জনগণ সব অধিকার থেকে বঞ্চিত।

গতকাল সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রামের কাজির দেউড়ি সংলগ্ন নাসিমন ভবন চত্বরে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি ১০ দফা দিয়েছে। ২৭ দফার ভিত্তিতে রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা দিয়েছে। এ সরকারের অধীনে কোনো নির্বাচন হলে তা গ্রহণযোগ্য হবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে। এ সরকারের নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন হবে না। দেশের মানুষ এ সরকারের পতন চায়। জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথে আছি, থাকবো। সরকারের পতনের মাধ্যমে জনগণের বিজয় সুনিশ্চিত হবে।

এই সাবেক মন্ত্রী বলেন, ভাষা আন্দোলন শুধু ভাষার মধ্যে সীমাবদ্ধ ছিল না। ৪৮ সাল থেকেই তৎকালীন পূর্ব পাকিস্তানের বিরুদ্ধে দেশের মানুষ আন্দোলন শুরু করে। এরপর থেকে রাষ্ট্রভাষা বাংলা করার জন্য আন্দোলন তীব্র থেকে তীব্র হয়। পরে ১৯৫২ সালে ভাষা আন্দোলনের চূড়ান্ত আন্দোলনকে থামানোর জন্য পাক-হানাদার বাহিনী একুশে ফেব্রুয়ারি ভাষা সৈনিকদের ওপর গুলিবর্ষণ করে। এতে সালাম, বরকত, রফিক, জব্বারসহ অনেকেই প্রাণ হারান। আজ আমরা তাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করছি। বাঙালি জাতি হিসেবে এটা অত্যন্ত গর্বের বিষয়। বিশ্বের কোনো দেশ নেই যাদের ভাষা প্রতিষ্ঠা করার জন্য প্রাণ দিতে হয়েছে। একমাত্র বাঙালি জাতিকে ভাষার জন্য প্রাণ দিতে হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com