২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা বিএনপি’র

0

আগামী ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি হলো- ২১ ফেব্রুয়ারি সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

এরপর সকাল সোয়া ৬টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে নেতাকর্মীরা জমায়েত হবেন। এরপর ভাষাশহীদদের কবর জিয়ারতে তারা আজিমপুর কবরস্থানে যাবেন। সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শহীদদের স্মরণে শ্রদ্ধা জানানো হবে।

এছাড়া সারা দেশে দলের জেলা/মহানগর/উপজেলা/থানাসহ বিভিন্ন ইউনিট কার্যালয়ে ভোর সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ও স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা জানানো হবে।

ওই দিন দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিট স্থানীয় ব্যবস্থা অনুযায়ী ভাষাশহীদদের স্মরণে আলোচনা সভা করবে বলে জানান বিএনপি মহাসচিব।

এছাড়া মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ২০ ফেব্রুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। দেশবরেণ্য বুদ্ধিজীবী ও ভাষাসৈনিকরা এতে বক্তব্য রাখবেন। আলোচনা শুরুর পূর্বে জাসাসের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com