১৪ বছর ধরে জনগণের পেটে লাথি মারছে আওয়ামী লীগ সরকার: সুব্রত চৌধুরী

0

গণ-পদযাত্রা কর্মসূচিতে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন যখন বলে আমরা বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চাই। তখন ওবায়দুল কাদের সাহেবের মুখ শুকিয়ে যায়! ফ্যাসিস্ট সরকার, অগণতান্ত্রিক সরকার ও জনগণের বিরুদ্ধের সরকারকে আমেরিকা, ভারত, চীন ও জাপানসহ কোনো গণতান্ত্রিক শক্তি সমর্থন করে না, যার প্রমাণ আমেরিকায় গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশ দাওয়াত পায় না।

শুক্রবার  (১৭ ফেব্রুয়ারি) বিকেলে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পদযাত্রা কর্মসূচি পালনের পূর্ব সমাবেশ তিনি এ কথা বলেন।

কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে শাপলা চত্বর ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত গণ-পদযাত্রা করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, ছোলা, ডিম, তেল, আটা, লবণ, চিনি ও শাক-সবজিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-পীড়নের বিরুদ্ধে এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবিতে এ পদযাত্রা কর্মসূচি পালন করে।

সুব্রত চৌধুরী বলেন, আগামী দিনে একটি সুষ্ঠু গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনার জন্য আপনাকে (সরকার প্রধান) পদত্যাগ করতে হবে, পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে। আমরা নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতা ফিরিয়ে এনে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি ও আওয়ামী সরকারের দুঃশাসন জনগণকে নিঃস্ব করছে। ১৪ বছর ধরে জনগণের পেটে লাথি মারছে আওয়ামী লীগ সরকার। জনগণ এই সরকারকে আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না।

তিনি বলেন, জনগণ আগুন ছোয়া মূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে গিয়ে দিশেহারা হয়ে পড়েছে। আপনাদের কোনো উদ্যোগ নেই জনগণের ভোগান্তি কমানোর তাই ক্ষমতা ছেড়ে দিন সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন প্রতিষ্ঠিত হলে জনভোগান্তি শেষ হবে, জনগণ মুক্তি পাবে এবং দেশে শান্তি ফিরে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন- গণফোরাম সভাপতি পরিষদ সদস্য- আবদুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, মহিলা সম্পাদক নিলুফার আহম্মেদ শাপলা, ছাত্র সম্পাদক মো: সানজিদ রহমান শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, রবিউল ইসলাম রবিসহ কেন্দ্রীয় ও মহানগর উত্তর-দক্ষিণের নেতৃবৃন্দ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com