আওয়ামী লীগ গণতন্ত্রের বাহক নয়, হত্যাকারী: বুলু

0

আওয়ামী লীগ গণতন্ত্রের বাহক নয়, হত্যাকারী জানিয়ে বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও এদের শাসনামলেই গণতন্ত্র প্রশ্নবিদ্ধ হয়। এরা ক্ষমতায় এসেই জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেয়। ৭২ থেকে ৭৫ সালে যেমন মানুষের কোনো বাকস্বাধীনতা ছিল না এখনো নেই।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত তেল, গ্যাস, দ্রব্যমূল্য এবং বিএনপি’র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের ওপর হামলার প্রতিবাদে নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বুলু বলেন, জিয়াউর রহমানই এদেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। পরে স্বৈরাচার এরশাদ গণতন্ত্রকে আবার বন্দী করলে দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে আবারো গণতন্ত্র পুনরুদ্ধার হয়। এবার যারা ক্ষমতা আঁকড়ে আছেন, তারা শুধু গণতন্ত্রই হত্যা করেননি, দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। দেশের মানুষ অনাহারে, অন্যদিকে রাষ্ট্রের টাকা লুট করে বেগম পাড়ায় হাজার হাজার কোটি টাকা দিয়ে বাড়ি করছে। গত চার বছরে সুইজারল্যান্ডে সুইস ব্যাংকে সবচেয়ে বাংলাদেশ থেকে টাকা বেশি জমা হয়েছে।

বিএনপি’র এই নেতা বলেন, বিএনপি সবসময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। কিন্তু সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিগুলোর বিপরীতে কাউন্সিল কর্মসূচি দিয়ে দেশে অশান্তি সৃষ্টি করে বিএনপি’র ওপর দায় চাপাতে চায়। সরকারকে বুঝতে হবে আজকের এই চলমান আন্দোলন শুধু বিএনপি’র একার আন্দোলন নয়, দেশপ্রেমিক সকল রাজনৈতিক দল ও জনগণের আন্দোলন। জনগণ আপনাদের সীমাহীন অত্যাচারে বারুদে পরিনত হয়েছে। আর এ বারুদে হাত দিলে আগুনে হাত পুড়ে যাবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com