বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের সন্ত্রাসী কার্মকাণ্ডের নিন্দা

0

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথম বর্ষের এক ছাত্রীকে দীর্ঘ চার ঘণ্টা ধরে শারীরিক ও মানসিক নির্যাতন, বিবস্ত্র করে ভিডিও ধারণ, অশালীন ভাষায় গালাগালসহ নানাভাবে হয়রানি করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও ছাত্রলীগ নেত্রী তাবাসসুম ইসলাম।

এছাড়া শুধুমাত্র সন্দেহের বশে আবরার ফাহাদের খুনীদের উত্তরসূরী ছাত্রলীগ সন্ত্রাসীদের অমানুষিক নির্যাতনে চট্রগ্রাম মেডিকেল কলেজের দুজন সাধারণ শিক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে ভর্তি করতে হয়েছে, একইরকম সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকেও বর্বর নির্যাতন করা হয়েছে।

গত কয়েক দিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম কলেজসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের ক্যাডারেরা নিজেদের মধ্যে রক্তক্ষয়ী ও নৃশংস সংঘর্ষের মাধ্যমে শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহতভাবে নস্যাৎ করছে।

হত্যাযজ্ঞ, সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন, ছাত্রী নিপীড়নসহ দেহব্যবসার অভিযোগ, বিরোধী মতের শিক্ষার্থীদের ওপর আক্রমণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অবৈধ অস্ত্রের ব্যবহারসহ ছাত্রলীগের বিভিন্ন অপকর্মের কারণে দেশজুড়ে ছাত্রলীগ আজ এক আতঙ্কের প্রতিশব্দে পরিণত হয়েছে।

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল দেশজুড়ে ছাত্রলীগের চলমান সন্ত্রাস ও নৈরাজ্যকর কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তারা বলেন, নির্বিঘ্নে নিজেদের অপকর্ম করে যাওয়া এবং সাধারণ শিক্ষার্থীদের নিপীড়নের বিষয়ে বিরোধীমতের ছাত্রসংগঠনগুলো যাতে প্রতিবাদ করতে না পারে, সেকারণেই পরিকল্পিতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব ক্যাম্পাসে ছাত্রদলকে ক্যাম্পাসের বাইরে রাখার অপচেষ্টা করা হচ্ছে।

কিন্তু যেকোন পরিস্থিতিতেই ছাত্রদলের নেতাকর্মীরা ছাত্রলীগের সন্ত্রাসীদের রুখে দিয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবে বলে তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com