সরকারের কেবল মনোযোগ- কিভাবে বিরোধী দলের আন্দোলন দমন করা যায়: টুকু

0

সরকারের মনোনিবেশ শুধু বিরোধী দলের আন্দোলন দমনে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, দেশের অবস্থা দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। মানুষের অর্থনৈতিক অবস্থা ঠেকেছে তলানিতে। দ্রব্যমূল্য বাড়তে বাড়তে হয়ে গেছে আকাশচুম্বী। তবুও ওসব নিয়ন্ত্রণে সরকারের কোনো উদ্যোগ নেই। সরকারের কেবল মনোযোগ- কিভাবে বিরোধী দলের আন্দোলন দমন করা যায়।

গতকাল সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় সরকার বেসামাল হয়ে গেছে মন্তব্য করে টুকু বলেন, জনগণের কল্যাণ চিন্তা না করে সরকার বিরোধী দল দমনে মামলা হামলা চালিয়েছে যাচ্ছে।

বৈঠক বিষয়ে টুকু বলেন, আজকের বৈঠকে যুগপৎ আন্দোলন নিয়ে সামষ্টিকভাবে পর্যালোচনা করা হয়েছে। বর্তমান প্রেক্ষাপটে কিভাবে আন্দোলনকে জোরদার করা যায়, সে বিষয়ে মতবিনিময় হয়েছে।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম বলেন, ‘এটা আমাদের নিয়মিত বৈঠক। আমরা আগের বিষয়গুলো রিভিউ করেছি। বিএনপি ও গণতন্ত্র মঞ্চের যুগপৎ আন্দোলনের ধারা আগামীতে কতটুকু বেগবান করা যায়, কিভাবে আরো কাছাকাছি ও যৌথ ঘোষণার দিকে যাওয়া যায়, সে বিষয়ে আলোচনা করেছি।’

তিনি আরো বলেন, ‘সাংগঠনিক কার্যক্রম নিয়ে পরিকল্পনা করা হয়েছে। আমরা আশা করি, আমাদের এ কর্মসূচির মধ্যে দিয়ে দেশের সঙ্কট, বিদ্যুৎ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি এবং আসন্ন রমজান উপলক্ষে গড়ে ওঠা সিন্ডিকেট মোকাবেলা করে ১০ দফা দাবিতে সরকারকে পদত্যাগে বাধ্য করতে পারব।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com