কর্মসূচিতে বাধা দিয়ে অগণতান্ত্রিক আচরণ করছে সরকার: জামায়াত

0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, গণবিচ্ছিন্ন ও নৈশ্যভোটের সরকার পতন নিশ্চিত জেনেই জামায়াতসহ বিরোধী দলকে রাজপথে রাজনৈতিক কর্মসূচি পালন করতে বাধা দিয়ে জনতার সাথে স্বৈরাচারী ও অগণতান্ত্রিক আচরণ এবং আদর্শিক দেউলিয়াত্বের পরিচয় দিচ্ছে।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত জাতীয় পাঠ্যসূচি থেকে নাস্তিক্যবাদী, কুফরি ও ইসলামী বিরোধী অধ্যায় প্রত্যাহার, বিদ্যুতের বর্ধিত মূল্য হ্রাস ও নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে এক বিক্ষোভ পূর্ব সমাবেশে এ কথা বলেন তিনি।

শাহাজাদপুরে সমাবেশ শেষ করে বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গুলশান লিংক রোডে এসে শান্তিপূর্ণভাবে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা: ফখরুদ্দীন মানিক এবং ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ, জামাল উদ্দিন, মু. আতাউর রহমান সরকার ও নাসির উদ্দীন প্রমূখ।

সেলিম উদ্দিন বলেন, দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ ইসলামী আকিদার হলেও সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ পৃষ্ঠপোষকতায় নতুন প্রজন্মকে নাস্তিক্যবাদী, কুফরি ও বিজাতীয় দর্শন শিক্ষা দেয়ার জন্য নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে। ওই ষড়যন্ত্রের অংশ হিসেবেই পাঠ্যসূচিতে অবৈজ্ঞানিক, অপ্রমাণিত ও কল্পনাপ্রসূত ডারউইনি বিবর্তণবাদ ও নাস্তিক্যবাদী দর্শন, ইসলামী তাহজিব-তামুদ্দন ও সংস্কৃতির প্রতি বিষোদগার, উপমহাদেশের মুসলিম শাসকদের চরিত্রহনন, সমকামিতাকে উৎসাহিত করণ এবং হিজাব নিয়ে বিভিন্ন ধরনের অযাচিত ও আপত্তিকর কথা পাঠ্যসূচিতে অন্তর্ভূক্ত করা হয়েছে। জনগণের তোপের মুখে দুটি বই প্রত্যাহারের ঘোষণা দেয়া হলেও অন্যগুলো বহাল রয়েছে। কিন্তু এদেশের ইসলাম প্রিয় ও ধর্মপ্রাণ জনতা এই বিভীষণদের দেশ ও জাতিস্বত্ত্বাবিরোধী ষড়যন্ত্র মেনে নেবে না।

সেলিম উদ্দিন সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে পাঠ্যসূচি থেকে কুফরি ও বিতর্কিত অধ্যায় প্রত্যাহার, ইসলামিক স্কলারসহ সকল ধর্মীয় প্রতিনিধিদের সমন্বয়ে নতুন করে পাঠ্যসূচি প্রণয়নের আহ্বান জানান।

তিনি বলেন, সরকার দেশের বিদ্যুৎ চাহিদা পূরণের কথা বলে রেন্টাল ও কুইক রেন্টালের মাধ্যমে জনগণের পকেট কেটে দেশের অর্থনীতিকেই ফোকলা করে দিয়েছে। উৎপাদনে না যাওয়ার পরও কেন্দ্রগুলোকে হাজার হাজার কোটি টাকা গচ্ছা দেয়া হয়েছে। তারা পরিকল্পিতভাবে জাতীয় অর্থনীতিকে ধ্বংস করে দিয়ে এখন বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে ইতোমধ্যেই বিশ্বরেকর্ড করে ফেলেছে। সরকার গত ১৪ বছরে ১১ বার বিদ্যুতের মূল্যবৃদ্ধি করেছে। শিল্পকারখানাগুলোতে উৎপাদন ব্যয় বেড়েছে। সঙ্গত কারণেই কারখানামালিকরা উৎপাদন কমাতে বাধ্য হচ্ছে। ফলে হাজার হাজার শ্রমিককের কর্মচ্যুতি ঘটেছে, বেড়েছে বেকারত্ব।

তিনি আরো বলেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে দেশে বিরাজনীতিকরণ শুরু করেছে। ওই ষড়যন্ত্রের অংশ হিসেবে জামায়াতের শীর্ষনেতাদের একের পর এক হত্যা করে দেশকে বধ্যভূমিতে পরিণত করা হয়েছে। তারা আসন্ন গণআন্দোলনকে নস্যাৎ করার জন্যই দেশের বরেণ্য ও পরিচ্ছন্ন বর্ষীয়ান রাজনীতিবিদ আমিরে জামায়াত ডা: শফিকুর রহমানকে গ্রেফতার করে কারাগারে রেখেছে।

তিনি সরকারকে উড়ণচণ্ডি রাজনীতি পরিহার করে অবিলম্বে আমিরে জামায়াত ডা: শফিকুর রহমান, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী, এ টি এম আজহারুল ইসলাম, মাওলানা আ ন ম শামসুল ইসলাম, অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও মাওলানা রফিকুল ইসলাম খানকে নিঃশর্ত মুক্তি দেয়ার আহ্বান জানান।

মহানগরী আমির বলেন, সরকার আগামী দিনে তামাশার নির্বাচন করার জন্য দলদাস লোকদের দিয়ে বর্তমান নির্বাচন কমিশন গঠন করেছে। মূলত, এ ‘আমড়া কাঠের ঢেঁকি’ আর ‘তালপাতার সেপাই’ মার্কা নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়নে তৎপর রয়েছে। কমিশন ইতোমধ্যেই প্রভূভক্তির নজীর স্থাপন করেছে। জনগণ আগামী দিনে কোনো দলীয় সরকার ও বর্তমান কমিশনের অধীনে নির্বাচনের ষড়যন্ত্র কোনো ভাবেই সফল হতে দেবে না।

তিনি সরকারকে ইঁদুর-বিড়াল খেলা পরিহার করে অবিলম্বে পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় জনগণ গণদাবি রাজপথেই আদায় করবে বলে মন্তব্য করেন।

বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণভাবে শেষ হওয়ার পর পুলিশ পথচারিদের ওপর হামলা চালায় ও বেধরক মারধর শুরু করে এবং কয়েকজনকে আটক করে থানায় নিয়ে যায়।

(প্রেস বিজ্ঞপ্তি)

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com