আবরার যে কথা বলেছে সে কথা আমি আরেকবার বলব’

0

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বুয়েটের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সমাজকল্যাণ সম্পাদক আখতার হোসেন। 

তিনি বলেন, ‘আজকে আবরার যে কথা বলেছে সে কথা আজকে আমি আরেকবার বলব। আপনি (ভারত থেকে) তিস্তার পানি নিয়ে আসতে পারেন না, আপনি ফেনী নদীর পানি তাদেরকে (ভারতকে) মানবিক কারণে দেবেন।’আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আয়োজনে এ বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন ডাকসুর এ নেতা।  তিনি আরও বলেন, আজকে নয়, কালকে নয় একদিন এ (ছাত্রলীগের) ছেলেদের বিচারের আওতায় আনতে হবে। 

ভারতকে উদ্দেশ করে আখতার বলেন, স্বাধীনতার পরে এ যুদ্ধবিধ্বস্ত দেশে আপনাদের বন্দর আমরা কিছু সময়ের জন্য চেয়েছিলাম আপনারা দিতে পারেন নাই। নিজের রাস্তা নিজে দেখে নিতে বলেছেন। আজকে মংলা নিয়ে খুব জংলা সাজানো হচ্ছে। আমার দেশের গ্যাসের সংকট, জোচ্চোরি করেন। লাভের কথা বলে আমার দেশ থেকে গ্যাস আউট করা হচ্ছে। আর আমরা কথা বলব না? যখনই কোনো দেশপ্রেমের কথা বলা হয়েছে যখনই কোনো অধিকারের কথা বলা হয়েছে, যখন দেশের বিরুদ্ধে যড়যন্ত্র হয়েছে তার প্রতিবাদ করা হয়েছে তখন তাদেরকে অমুক… তমুক…ট্যাগ দিয়ে মারা হয়েছে, তাদেরকে হত্যা করা হয়েছে। 

আদালতে কোনো অপরাধ প্রমাণিত হলে তবেই অপরাধীকে শাস্তি দেয়া হয়। আজ পর্যন্ত যত হত্যা হয়েছে প্রত্যেক হত্যার বিচার করতে হবে। আমরা শুনেছি সেখানে সিসিটিভির ফুটেজ নিয়ে টালবাহানা করা হচ্ছে। আজকের মধ্যে যদি সিসিটিভির ফুটেজ জনসম্মুখে না আসে, তাহলে আমরা আবারও কঠোর পদক্ষেপ নেব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com