আ.লীগ উন্নয়নের নানা ফানুস উড়িয়ে জনগণের দুর্বিষহ পরিস্থিতি আড়াল করতে চায়: খালেকুজ্জামান

0

বাসদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কমরেড খালেকুজ্জামান বলেছেন, দেশ আজ এক গভীর রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটে আজ বিপর্যস্ত। শাসকদল আওয়ামী লীগ উন্নয়নের নানা ফানুস উড়িয়ে জনগণের দুর্বিষহ পরিস্থিতি আড়াল করতে চায়।

আজ শুক্রবার (৫ আগস্ট) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের আব্দুল খালেক মিলনায়তনে বাসদ চট্টগ্রাম জেলার উদ্যোগে বিদ্যমান রাজনৈতিক সংকট ও উত্তরণে করণীয় শীর্ষক আলোচনা সভা ও সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শাসকদল এককভাবে ক্ষমতার সবটুকু ভাগ-ভোগ নিয়ে চলতে পারবে না। এটা তারা বাইরের চাপে ও দেশের উত্তাপে বুঝতে পেরেছে। তাই জাল জালিয়াতির নব কৌশল নিয়ে এগোচ্ছে সরকার। এর বিপরীতে দরকার বাম প্রগতিশীল রাজনৈতিক দল ব্যক্তির ঐক্যমত।

সভায় বক্তারা বলেন, চাল, ডাল, সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধি, সিন্ডিকেট কারসাজি, গ্যাস-বিদ্যুৎ, জ্বালানি তেলের বর্ধিত দাম ও সংকট, লোডশেডিং, পানিসংকটে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। অন্যদিকে একের পর এক সাম্প্রদায়িক আক্রমণ, ধর্ষণ, নিপীড়নের ঘটনায় বিপন্ন হয়ে পড়েছে মানুষের জীবন। শাসকদল আওয়ামী লীগ উন্নয়নের নানা ফানুস উড়িয়ে জনগণের দুর্বিষহ পরিস্থিতি আড়াল করতে চায়। আমলাতান্ত্রিক ও দুর্নীতিবাজ প্রশাসন ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দৌরাত্ম্যে জনগণ অসহায়। বিচার বিভাগের স্বাধীনতা ধ্বংস হয়ে আজ বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে।

বক্তারা আরও বলেন, দেশের টাকা লুট হয়ে বিদেশে পাড়ি জমাচ্ছে। এভাবে প্রতিবছর গড়ে ৭৩ হাজার কোটি টাকা পাচার হচ্ছে যা দিয়ে ৩টি পদ্মাসেতু নির্মাণ সম্ভব। কেবল ২০২১ সালে ধর্ষণ ও দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে ১ হাজার ৩২১ জন নারী। এর বেশিরভাগেরই সঙ্গে শাসকদলের লোকজন জড়িত থাকায় বিচার হয়নি। কিন্তু সরকারের সমালোচনার কারণে ঠিকই ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হয়েছে শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ প্রতিবাদী মানুষজন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com