নির্বাচনী প্রচারণায় আ’লীগ সন্ত্রাসীদের হামলা বিএনপি মহাসচিব এর নিন্দা ও প্রতিবাদ

0

আগামী ০১ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা সিটি উত্তরে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা চালানোর সময় ঠেলাগাড়ী প্রতীকের আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ারের প্রত্যক্ষ মদদে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা ওয়ার্ড নম্বর ৭ এর বড় বাজারমূখী আনন্দনগর তিনতলা মসজিদের সামনে দফায় দফায় অতর্কিতে সশস্ত্র হামলা চালিয়ে মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপি’র প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং বৈশাখী টিভির সিনিয়র রিপোর্টার সাঈদ খান ও যমুনা টিভির রিপোর্টার রবিনসহ ১৫/২০ বিএনপি নেতাকর্মীকে গুরুতর আহত করার ন্যাক্কারজনক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০, এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আগামী ০১ ফেব্রুয়ারী ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে বর্তমান শাসকগোষ্ঠীর লালিত সন্ত্রাসী বাহিনীর হিং¯্রতা যেন ততোই বেপরোয়া হয়ে উঠছে। আজকে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণায় সন্ত্রাসীদের হামলা পূর্বপরিকল্পিত এবং কাপুরুষোচিত। ঢাকা সিটি নির্বাচনকে একতরফাভাবে অনুষ্ঠিত করে নৌকা প্রতীকের প্রার্থীদেরকে বিজয়ী করার জন্যই প্রতিদিন বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচার-প্রচারণায় হামলা চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা। এই লক্ষ্য পূরণে বিএনপি প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণাকেও সরকার বরদাস্ত করছে না। প্রায় প্রতিদিনই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণায় হামলা করছে সরকারদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা। নিউজ কাভারেজের জন্য দায়িত্বরত সাংবাদিকরাও সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পাচ্ছেন না।

মূলত: দেশ এখন গণতন্ত্রহীন, জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই বর্তমান বিনা ভোটের সরকার বিরোধী দল ও মতকে গ্রাহ্য করছে না। মানুষের কল্যাণ নয়, বরং ক্ষমতার দাপটে ত্রাস সৃষ্টির মাধ্যমে ভোট ডাকাতি ও ভোট কারচুপি করে গোটা দেশকে নিজেদের সম্পত্তি বানাতে চায় তারা। এই উদ্দেশ্য সাধনে ক্ষমতাসীন গোষ্ঠী আগামী ০১ ফেব্রুয়ারী ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে গায়ের জোরে ভোট গ্রহণে ইভিএম পদ্ধতি প্রয়োগে অনড় রয়েছে। আর এ কারণেই আজ্ঞাবাহী প্রধান নির্বাচন কমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোবাঞ্ছা পূরণে সক্রিয় রয়েছেন। সন্ত্রাসী কর্মকান্ডের মধ্য দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে নিরবচ্ছিন্নভাবে রাষ্ট্রক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করার স্বপ্ন পূরণের জন্যই বিএনপি-কে ধ্বংস করার মাষ্টারপ্ল্যানের অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা অপরাধে কারাবন্দী রাখা হয়েছে। তবে জনতার উত্তাল ঢেউয়ের আঘাতে আওয়ামী সরকারের ফ্যাসিবাদী আচরণ গুঁড়িয়ে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। ০১ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও ভয়ভীতিমুক্ত করতে আমি আবারও নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের প্রতি জোর আহবান জানাচ্ছি।

আজ ঢাকা মহানগর উত্তরে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর পক্ষে শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণা চালানোর সময় ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীদের দ্বারা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সাংবাদিকদের আহত করার ঘৃন্য ঘটনায় আমি ধিক্কার জানাচ্ছি, নিন্দা জানাচ্ছি। হামলায় গুরুতর আহত নেতাকর্মী ও সাংবাদিকদের সুস্থতা কামনা করছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com