আবেদন সত্ত্বেও অসুস্থ মামুনুল হককে হুইলচেয়ার না দেয়া মানবাধিকার লঙ্ঘন: যুব মজলিস

0

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম-মহাসচিব, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হক কারাবন্দী রয়েছেন। আজ সোমবার আদালতে তার পূর্ব নির্ধারিত হাজিরা ছিল। অসুস্থতার কারণে আদালতে হাজির হওয়ার সময় হুইলচেয়ারের আবেদন করার পরও তাকে তা দেয়া হয়নি। এই ঘটনাকে অমানবিক আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ খেলাফত যুব মজলিস।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি এ প্রতিবাদ জানায়। বিবৃতিতে বলা হয়, আবেদন সত্ত্বেও অসুস্থ মামুনুল হককে হুইলচেয়ার না দেয়া মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

বিবৃতে যুব মজলিসের নেতারা বলেন, মাওলানা মামুনুল হক কারা হেফাজতে অসুস্থ হয়ে চলাফেরায় অক্ষম হয়ে পড়েছেন। আজ পূর্ব নির্ধারিত হাজিরা থাকায় কারা কর্তৃপক্ষের কাছে হুইল চেয়ারের আবেদন করা সত্ত্বেও টানা-হেঁচড়া করে তাকে কোর্টে হাজির করা হয়, যা চরম অমানবিক এবং মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

বিবৃতিতে যুব নেতৃবৃন্দে আরো বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশে দেশের শত শত বরেণ্য আলেমদের গ্রেফতার করে মিথ্যা অভিযোগ সাজিয়ে মামলা দিয়ে জেলে ঢুকিয়ে হয়রানি করছে। অনেক আলেমকে রিমান্ডের নামে চালানো হয়েছে বর্বর নিপীড়ন। ভিন্নমতের মানুষদের গ্রেফতার করে তাদেরকে বিনা বিচারে বছরের পর বছর কারাগারে আটক রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করে স্থায়ী পঙ্গুত্বের দিকে ঠেলে দেয়া হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে সরকারের অন্যায়-নির্যাতন বন্ধ করতে হবে। অসুস্থ মামুনুল হকের উন্নত চিকিৎসা এবং দ্রুত মুক্তি দিতে হবে। বিবৃতিতে বরেণ্য ওলামায়ে কেরাম ও নিরপরাধ আলেমদের মুক্তির দাবিতে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

-প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com