হাহাকার চলছে সুনামগঞ্জে, ৫টি মোমের দাম ১৫০!

0

সুনামগঞ্জে চলছে হাহাকার। বন্যার কারণে গত বৃহস্পতিবার (১৬ জুন) রাত থেকেই সুনামগঞ্জ সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সোমবার (২০ জুন) পর্যন্ত কোনো কিছুই স্বাভাবিক হয়নি।

সুনামগঞ্জে কিছুক্ষণ পর পর হেলিকপ্টার দিয়ে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে সেনাবাহিনীর টিম।

শুক্রবার থেকে দ্রুত গতিতে বাড়তে থাকে পানি। কোনো কিছু বুঝে ওঠার আগেই পানি বেড়ে যায়। শুক্রবার সকালে দেখা যায়, সব কিছু ভেসে গেছে পানিতে। সুনামগঞ্জ-সিলেট সড়কে এখনো হাঁটু পানি। ফলে সেভাবে সুনামগঞ্জে কোনো গাড়ি ঢুকতে পারছে না। ঝুঁকি নিয়ে কিছু খাদ্য ও ত্রাণের গাড়ি ঢুকলেও তাতে প্রয়োজন মিটছে না। ফলে টাকা থাকলেও মিলছে না খাবার। সুনামগঞ্জে বিস্কুটসহ অন্যান্য শুকনো খাবারও পাওয়া যাচ্ছে না।

ফুল কলি, পিউরিয়া, বনফুল, জালালাবাদ বেকারি, রহমান বেকারিসহ কোনো জায়গায় খাবার পাওয়া যাচ্ছে না। এছাড়া কিছু স্থানে শুকনো খাবার পাওয়া গেলেও দাম নাগারের বাইরে। কিছু অসাধু ব্যাবসায়ী দুর্যোগের এ সুযোগে সব জিনিসের দাম বাড়িয়ে দিয়েছেন। পাঁচ মোমবাতির দাম ১৫০ টাকা, যা স্বাভাবিক সময় মাত্র ২৫ টাকায় পাওয়া যায়।

এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম ঠেকেছে চরম পর্যায়ে। আলু, ডাল, তরকারির দাম বেড়েছে অস্বাভাবিক হারে। মানুষের চোখে মুখে শুধু হাহাকার। কেউ কাউকে সাহায্য করার মতো অবস্থায় নেই। রয়েছে সুপেয় পানি ও খাবার সংকট। বেশি টাকা দিয়েও খাবার পাওয়া যাচ্ছে না।

এদিকে সুরমার পানি এখনও বিপৎসীমার ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫৩ মিলিমিটার।

সুনামগঞ্জ-সিলেট সড়কে পানি কিছুটা কমলেও। নিচু সড়ক ও ঘরবাড়ি থেকে এখনও পানি নামেনি। আর কতদিন পর সুনামগঞ্জ স্বাভাবিক হবে তা জানাতে পারছে না প্রশাসন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com