ইউক্রেনে ন্যাটোর সরবরাহ করা অস্ত্রের গুদাম ধ্বংসের দাবি রাশিয়ার

0

রাশিয়া দাবি করেছে যে, তারা ইউক্রেনের পশ্চিমাঞ্চলে ন্যাটোর সরবারহ করা অস্ত্রের গুদাম ধ্বংস করে দিয়েছে। রুশ প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, তাদের সেনারা ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় লভিভ শহরে একটি অস্ত্রের গুদামে হামলা চালিয়েছে।

ন্যাটোর সদস্য দেশগুলো কিয়েভকে যে অস্ত্র সহায়তা দিয়েছিল সেগুলো এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ ওই গুদামে সংরক্ষণ করা হয়েছিল। ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ওই গুদাম ধ্বংস করা হয়েছে।

তবে মস্কোর এমন দাবির পক্ষে কিয়েভ বা ন্যাটোর কোনো সদস্য দেশের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। তাদের এই দাবি যাচাই করাও সম্ভব হয়নি।

ইউক্রেনে রাশিয়ার হামলায় এখন পর্যন্ত প্রায় ৩০০ শিশু নিহত হয়েছে। দেশটির প্রসিকিউটররা এ তথ্য নিশ্চিত করেছেন। গত ২৪ ফেব্রুয়ারি কিয়েভে হামলা চালায় রাশিয়া। দুপক্ষের মধ্যে সংঘাত এখনও চলছে।

যুদ্ধ-সংঘাতে আরও ৫২৭ শিশু আহত হয়েছে। সবচেয়ে বেশি শিশু প্রাণ হারিয়েছে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় দনেৎস্ক অঞ্চলে। সেখানে নিহত হয়েছে ২১৮ শিশু।

অপরদিকে উত্তর-পূর্বাঞ্চলীয় খারকিভে ১৬৬ এবং রাজধানী কিয়েভে ১১৬ শিশু প্রাণ হারিয়েছে। এছাড়া রাশিয়ার সঙ্গে যুদ্ধে ইউক্রেনে ১০ হাজার সেনা নিহত হয়েছে বলে কিয়েভের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে কিয়েভের দাবি, ইউক্রেনের সঙ্গে যুদ্ধে রাশিয়ার ক্ষতি কয়েকগুণ বেশি। ইউক্রেন সরকার বলছে, যুদ্ধে রাশিয়া ৩০ হাজারের বেশি সেনা হারিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com