নির্বাচনি প্রচারে অংশ না নিতে কুমিল্লায় বিএনপির নেতাকর্মীদের নির্দেশ

0

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে কোনো মেয়র প্রার্থীর পক্ষে প্রচারে অংশ না নিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছে স্থানীয় বিএনপি।  কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি শনিবার রাতে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীদের প্রচারে অংশ না নেওয়ার জন্য বিশেষ এ নির্দেশনা জারি করে।

এর আগে কেন্দ্রীয় বিএনপি সাফ জানিয়ে দিয়েছে যে, তারা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনে অংশ নেওয়ায় কুমিল্লায় দুই প্রার্থীকে বহিষ্কার করেছে বিএনপি।

শনিবার রাত ১০টায় কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, কেন্দ্রের সিদ্ধান্ত মোতাবেক বিএনপি ও অঙ্গসংগঠনের সব নেতাকর্মী প্রচারে অংশ নেওয়া থেকে বিরত থাকবে।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীন জাতীয় ও স্থানীয় কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনিরুল হক ও মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার অংশ না নেওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে।

দলের নেতারা কেউ তাদের পক্ষে নির্বাচনি কার্যক্রমে অংশগ্রহণ করলে তা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যক্রম হিসেবে গণ্য হবে এবং তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএমে ভোট হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com