আ.লীগ সন্ত্রাস করে আগামী নির্বাচনে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে: মির্জা ফখরুল

0

আওয়ামী লীগ সবসময় সন্ত্রাস করে, জোর করে ক্ষমতায় যায় মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের চরিত্রই হচ্ছে জোর করে ক্ষমতায় থাকা। এর পরের নির্বাচনেও তারা জোর করে, সন্ত্রাস দিয়ে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে। তারা জনগণকে ভোট দেওয়ার কোন সুযোগই দেয় না। আওয়ামী লীগের গত ১৪ বছরের ইতিহাস হচ্ছে জোর করে টিকে থাকার ইতিহাস। তারা সব কিছু পরিবর্তন করেছে। এমনকি তারা সংবিধান পরিবর্তন করে এটাকে সম্পূর্ণ রুপে আওয়ামী সংবিধানে পরিণত করেছে।

শুক্রবার সাড়ে ১০ টায় বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ২১ বছর ক্ষমতার বাহিরে ছিল আওয়ামী লীগ। ক্ষমতার বাহিরে থাকলেই পচনশীল হয় না। বিএনপি হচ্ছে উচ্চগামী একটি দল। আমরা হচ্ছি উর্ধ্বগামী দল তা প্রমাণ করার জন্য একটি নিরপেক্ষ নির্বাচন যথেষ্ট।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা ওবায়দুল কাদেরের কথায় গুরুত্ব দেই না। কারণ, তার সিদ্ধান্ত নেয়ার কোনো ক্ষমতা নেই। সব বিষয়ে সিদ্ধান্ত শেখ হাসিনাই নেন।

আসন্ন জাতীয় নির্বাচনে বিএনপির অংশগ্রহণ বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমরা এখন নির্বাচনে অংশগ্রহণ নিয়ে ভাবছি না। আমরা ভাবছি নির্বাচন কিভাবে হবে সেটা নিয়ে। আমাদের অবস্থান পরিস্কার করেছি, দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে। সেইসাথে বর্তমান নির্বাচন কমিশনকেও পদত্যাগ করতে হবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন হতে হবে।

বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দেয়ার প্রসঙ্গে তিনি বিস্ময় প্রকাশ করে আরো বলেন, একজন প্রধানমন্ত্রী সাবেক একজন প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার সম্পর্কে এমন কথা বলতে পারেন! আমরা এর তীব্র নিন্দা জানাই। শুধু বেগম জিয়া নন; বরেণ্য একজন অর্থনীতীবিদকে (ড. ইউনুস) নিয়েও এমন মন্তব্য করায় দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক রাসেদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান নুরু প্রমূখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com