আড়াই মাস আগে ‘অপহৃত’ স্কুলছাত্রীর খোঁজ চায় পরিবার

0

আড়াইমাস আগে রাজধানীর দক্ষিণখান গার্লস স্কুলের সামনে থেকে ‘অপহরণের শিকার’ ১০ম শ্রেণির ছাত্রী রিয়া আক্তারকে (১৫) উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবারা। রবিবার (১৫ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলনে মেয়েকে ফিরে পাওয়ার দাবি করেন বাবা সফিকুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘প্রতিদিনের মতো গত ২৮ ফেব্রুয়ারি সকালে আমার মেয়ে স্কুলে যায়। কিন্তু স্কুল শেষ হওয়ার অনেক পরেও বাসায় না ফেরায় খোঁজখবর নিতে শুরু করি। পরে জানতে পারি কয়েকজন দুর্বৃত্ত আমার মেয়েকে স্কুলের সামনে থেকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে গেছে।

তিনি বলেন, ‘এ ঘটনায় পরদিন ১ মার্চ দক্ষিণখান থানায় একটি মামলা করি। কিন্তু এতদিনেও আমার মেয়ের কোনও সন্ধান পাইনি। থানা পুলিশও আমার মেয়ে সম্পর্কে কোনও তথ্য দিতে পারেনি বা উদ্ধার করতে পারেনি।’

তিনি অভিযোগ করেন, ‘কাজী দুলালের ছেলে মো. সুজন মিয়া নামের স্থানীয় এক ভাড়াটিয়া বেশ কিছু দিন ধরে আমার মেয়েকে স্কুলে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করে আসছিল। আমার মেয়ে তার প্রেম নিবেদন গ্রহণ না করলে অপহরণ করবে বলেও হুমকি দিয়ে আসছিল। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানতে পারি, সুজন মিয়া সন্ত্রাসীদের নিয়ে আমার মেয়েকে স্কুলের সামনে থেকে জোর করে অপহরণ করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। সুজন মিয়ার মোবাইল নম্বর সংগ্রহ করে ফোন করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। যে বাসায় সুজন ভাড়া থাকে ওই ঘটনার পর থেকে সুজনও বাসায় ফেরেনি। সুজনের তিনটি সন্তানসহ স্ত্রী রয়েছে।’

সংবাদ সম্মেলনে মেয়েকে উদ্ধারের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী পরিবার। এছাড়া এই অপহরণের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com