ম্যাক্রোঁর জয়ে বিশ্ব নেতাদের অভিনন্দন

0

ফ্রান্সের মধ্যপন্থী নেতা প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ রোববারের নির্বাচনে চরম ডানপন্থী নেতা মেরিন লে পেনকে পরাজিত করে পুন: নির্বাচিত হওয়ায় বিশ্ব নেতারা অভিনন্দন জানিয়েছেন।

ইউরোপীয় ইউনিয়ন
ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেইন টুইট করেছেন, আমাদের চমৎকার সহযোগিতা অব্যাহত রাখতে পেরে আমি আনন্দিত। ইউরোপীয় কাউন্সিলের সভাপতি চার্লস মিশেল টুইটারে লিখেছেন, আমরা ফ্রান্সের উপর আরো পাঁচ বছর নির্ভর করতে পারি।

যুক্তরাষ্ট্র
ফ্রান্স আমাদের প্রাচীনতম মিত্র এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় এক গুরুত্বপূর্ণ অংশীদার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের টুইট। ‘আমি গণতন্ত্র রক্ষা, ইউক্রেনকে সমর্থন করা ও জলবাযু পরিবর্তন মোকাবিলার বিষয়ে অব্যহতভাবে ঘনিষ্ঠ ফরাসী সহযোগিতার অপেক্ষা করছি।’ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনও ম্যাক্রোঁকে অভিনন্দন জানিয়েছেন।

জার্মানি
জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ বলেছেন, ফরাসি ভোটাররা আজ ইউরোপে একটি শক্তিশালী আস্থার বার্তা প্রেরণ করেছে। আমি খুশি যে আমরা আমাদের সহযোগিতা চালিয়ে যাব।

ব্রিটেন
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ফ্রান্সকে অন্যতম ঘনিষ্ঠ ও অত্যন্ত গুরুত্বপূর্ণ মিত্র হিসেবে অভিহিত করে বলেন, আমাদের দুই দেশের জন্য এবং বিশ্বের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে একত্রে কাজ চালিয়ে যাওয়ার জন্য আমরা উন্মুখ।

ইউক্রেন
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, যিনি ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার আক্রমণের সময় ম্যাক্রোঁর সাথে বেশ কয়েকবার কথা বলেছেন, তিনি ম্যাক্রোঁকে ইউক্রেনের প্রকৃত বন্ধু বলে অভিহিত করেছেন।

রাশিয়া
ক্রেমলিনের এক বিবৃতিতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি টেলিগ্রাম বার্তায় লিখেছেন, আমি আন্তরিকভাবে রাষ্ট্রীয় কর্মকাণ্ডে আপনার সাফল্যের পাশাপাশি সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।

চীন
রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি জানিয়েছে, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন যে স্বাধীনতা, পারস্পরিক বোঝাপড়া, দূরদর্শিতা এবং পারস্পরিক সুবিধার ভিত্তিতে কূটনৈতিক সম্পর্ক বজায় রাখতে তিনি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর সাথে কাজ চালিয়ে যেতে চান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com