পাহাড়িদের বর্ষবরণে তারেক রহমানের শুভেচ্ছা

0

পাহাড়ি নৃগোষ্ঠীর বর্ষবরণে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গণমাধ্যমে দেওয়া এক বাণীতে তিনি এ শুভেচ্ছা জানান।
বাণীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, পার্বত্য অঞ্চলবাসী বিভিন্ন নৃ-গোষ্ঠীর বর্ষবরণ ও প্রধান সামাজিক উৎসব বিঝু, সাংগাই, বৈসুক, বিষু ও বিহু উপলক্ষে সব সম্প্রদায়ের প্রতি আমার আন্তরিক শুভেচ্ছা অভিবাদন জানাচিছ।
পাহাড়ী বিভিন্ন নৃ-গোষ্ঠী তথা ক্ষুদ্র জাতিগোষ্ঠী জনগণের ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস বাংলাদেশের জাতীয় ইতিহাস ও সংস্কৃতির অনুষঙ্গ। যা আমাদের ঐতিহ্যকে গৌরবময়, প্রাচুর্য্যময় ও সৌন্দর্য্যমন্ডিত করেছে।

 

তারেক রহমান বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি সারা বিশ্বে বাংলাদেশের মর্যাদা এক উজ্জলতর পরিসর লাভ করেছে। উৎসবের প্রাঙ্গণ প্রতিটি ধর্ম-বর্ণ, জাতি নির্বিশেষে সকলের জন্য উন্মুক্ত। উৎসব সম্প্রদায় নির্বিশেষে পরস্পরের মধ্যে শুভেচ্ছাবোধের দ্যোতক। মানুষে-মানুষে সম্প্রীতি ও মিলনের চিরন্তন বাণী মিশে আছে আমাদের লোকজ ঐতিহ্য ও কৃষ্টির মধ্যে। এদেশের সাধকেরা সেই বাণীই প্রচার করেছেন নির্ভীক চিত্তে।

 

তিনি বলেন, এদেশের বিভিন্ন নৃ-গোষ্ঠী তথা ক্ষুদ্র জাতিগোষ্ঠী সম্প্রদায়সহ সকল নাগরিকের সমান অগ্রগতি, বিকাশ, নিরাপত্তা ও সংবিধান বর্ণিত মৌলিক অধিকারের সুরক্ষা নিশ্চিত করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।
বাংলাদেশের ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায় ও জনগণের নিজেদের পার্বণ ও উৎসব জাতীয় উৎসবেরই অংশ। এই উৎসবের দিনগুলো আনন্দে ভরে উঠুক আর সবার জন্য অনাবিল শান্তি ও সুখের হোক-এই কামনা রইল।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com