কুমিল্লায় বিএনপি ও যুবদলের ১৫ নেতা-কর্মী কারাগারে

0

কুমিল্লা মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারী আবুসহ বিএনপি ও যুবদলের ১৫ নেতা-কর্মীকে ২০১৮ সালের মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে জামিন আবেদন করলে কুমিল্লা আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আতাবুউল্লা জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী আ হ ম তাইফুর আলম।

তিনি জানান, ২০১৮ সা‌লে কু‌মিল্লার রানীর‌ দিঘীর পাড়ে নাশকতামূলক কার্যকলাপের পরিকল্পনা করার অপরা‌ধে বি‌শেষ ক্ষমতা আইনের মামলায় জামিনের জন্য আদালতে হাজির হন ১৫ নেতা-কর্মী। এ সময় আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তাদের মধ্যে একজনের জামিন দেন আদালত।

মামলার আসামিরা হলেন আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আলম রায়হান, ভিপি জসিম উদ্দিন, কাউন্সিলর সাখাওয়াতুল্লাহ শিপন, সাবেক কাউন্সিলর বিল্লাল, মহানগর যুবদলের সভাপতি উদবাতুল বারী আবু, যুবদ‌লের সহসভাপতি তারেক, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সালুর রহমান পাভেল, মনির হোসেন পারভেজ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক তোফায়েল, যুবদল নেতা টিটু সাহাসহ ১৫ জন।

বিএনপির জেলা নেতারা এ মামলাকে মিথ্যা বলে দাবি করেন। তারা এই আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম জানান, মামলাটি গায়েবি ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা। কী কারণে এই মামলা করা হয়েছে, আসামিরাও জানে না। এই আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com