ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফি ও খাবারের দাম কমাতে ভিসির কাছে ছাত্রদলের স্মারকলিপি

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আবেদন ফি কমানো এবং আবাসিক হলগুলোতে খাবারের দাম কমানোর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। এসময় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব মো: আমান উল্লাহ আমানসহ ছাত্রদলের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ঢাবি ছাত্রদল বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে এ স্মারকলিপি প্রদান করে।

ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব মো: আমান উল্লাহ আমান স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনগুলোতে খাবারের মূল্য বেড়ে যাওয়ায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। এতে শিক্ষার্থীদের মৌলিক চাহিদা বিঘ্ন হওয়ায় শিক্ষার পরিবেশ চরমভাবে ব্যাহত হচ্ছে।

এতে আরো বলা হয়, গত দুই বছরে চলমান বৈশ্বিক মহামারীর কারণে অধিকাংশ শিক্ষার্থীদের অভিভাবক কর্মহীন হয়ে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনজীবন বিপর্যস্ত। এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন করে ভর্তি ফি না বাড়িয়ে ভর্তুকি দিয়ে হলেও শিক্ষার্থীদের শিক্ষাজীবন সুগম করার স্বার্থে ভর্তি পরীক্ষার আবেদন ফি কমানোর দাবি জানাচ্ছি।

পরে ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাবি শাখার শীর্ষ নেতৃবৃন্দের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় পাঁচ শতাধিক নেতাকর্মী বিভিন্ন স্লোগান দিয়ে ক্যাম্পাস মুখরিত করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com