মুন্সিগঞ্জে ১০ টাকায় ইফতার সামগ্রী

0

পবিত্র মাহে রমজানকে ঘিরে ইফতার সামগ্রীর দাম যখন ঊর্ধ্বগামী, তখন নিম্ন আয়ের মানুষের জন্য ১০ টাকায় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন বিক্রমপুর মানব সেবা ফাউন্ডেশন।

সোমবার সকালে জেলার টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া স্কুল মাঠে ‘১০ টাকায় ইফতার বাজার’ নামক এক ব্যতিক্রমী কর্মসূচি চালু করে সংগঠনটি। অস্থায়ী এই বাজার থেকে ১০ টাকার বিনিময়ে তেল, খেজুর, পেঁয়াজ, ছোলা, চিনি, চিঁড়া ও মুড়িসহ ইফতারে ৭টি পণ্য ক্রয় করতে পারবেন সাধারণ মিম্ন আয়ের মানুষ। এমন আয়োজনে অসহায় মানুষের মুখে তৃপ্তির হাসি ফুটেছে।

অস্থায়ী এই বাজারের ভিন্ন ভিন্ন স্টলে সাজিয়ে রাখা হয়েছে তেল, খেজুর, পেঁয়াজ, ছোলা, চিনি, চিঁড়া ও মুড়ি । অন্যসব বাজারের মতো নিম্ন আয়ের মানুষজন নিজেদের পছন্দের পণ্য সংগ্রহ করছেন। তবে সবগুলোর পণ্যের মোট দাম রাখা হচ্ছে মাত্র ১০ টাকা।

দিঘীরপাড় এলাকার রুনা বেগম (৫৫) নামের এক বৃদ্ধা বলেন, পাশের বাড়ির একজন ছোলা-মুড়ি দিছিল। পাঁচ রোজায় সব শেষ হয়ে গেছে। পরে আর কিনে খাইতে পারি নাই। এহন ১০টাকা দিয়া কত কিছু কিনে নিলাম। যা দিয়া বাকি রমজানগুলো কাঁটিয়ে দিতে পারমু। আল্লাহ কাছে দোয়া করি যারা আমাগো এত কম দামে এতো কিছু দিলো তাদের আল্লাহ ভালো রাখুক।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রিয়াদ হোসাইন বলেন, বর্তমান বাজারের অবস্থা বিবেচনা করে আমরা এই অস্থায়ী বাজারের আয়োজন করেছি। সংগঠনের সদস্যদের দান ও মাসিক চাঁদা দিয়ে বাজার পরিচালনা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com